বাংলাদেশ কোস্টগার্ডের জন্য নির্মিত বিভিন্ন জলযান হস্তান্তর অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানসহ অন্য অতিথিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ কোস্টগার্ডের জন্য নির্মিত দুটি টাগবোট, ছয়টি হাইস্পিড বোট, একটি ফ্লোটিং ক্রেন ও একটি ইনশোর প্যাট্রোল ভেসেল হস্তান্তর করেছেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান।

কোস্টগার্ডের জন্য নির্মিত বিভিন্ন জলযান হস্তান্তর অনুষ্ঠানে একটি জলযানের সামনে অতিথিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

খুলনা শিপইয়ার্ড লিমিটেডে ১১ মে (বুধবার) দুপুরে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্বরাষ্ট্রমন্ত্রী এসব জলযান হস্তান্তর করেন। জলযানগুলোর মধ্যে ইনশোর প্যাট্রোল ভেসেলটি নির্মাণ করা হয়েছে নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে।
কোস্টগার্ডকে জলযান হস্তান্তর অনুষ্ঠানের একটি মুহূর্ত। ছবি: বাংলাদেশ পুলিশ

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব জনাব মো. আখতার হোসেন, ঢাকায় নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত অ্যান ভেন লিউইন, খুলনা নেভাল এরিয়া কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম. আনোয়ার হোসেন এনজিপি পিসিজিএম এনডিসি এএফডব্লিউসি পিএসসি, বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী, খুলনা শিপইয়ার্ড লিমিটেডের কমডোর এম শামসুল আজিজ (এল) এনজিপি পিএসসি বিএন এমডি, খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন বিপিএম (বার) এবং পিটিসি খুলনার ডিআইজি (কমান্ড্যান্ট) মহা. আশরাফুজ্জামান বিপিএম।
কোস্টগার্ডকে হস্তান্তর করা কয়েকটি জলযান। ছবি: বাংলাদেশ পুলিশ

এ ছাড়া খুলনায় অবস্থানরত সামরিক ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, গণ্যমান্য ব্যক্তি, সরকারি-বেসরকারি প্রশাসনিক শীর্ষ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
কোস্টগার্ডের জন্য নির্মিত বিভিন্ন জলযান হস্তান্তর প্রক্রিয়ার একটি মুহূর্ত। ছবি: বাংলাদেশ পুলিশ