জমির দলিল হস্তান্তর করছেন ড. যশোদা।

পুলিশের তদন্ত কেন্দ্র চালুর জন্য স্থাপনাসহ ফরিদপুর জেলা পুলিশকে ৫০ শতাংশ জমি দান করেছেন টেকনো মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের পরিচালক কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটির সদস্য ড. যশোদা জীবন দেবনাথ সিআইপি।

শুক্রবার (২৫ মার্চ) দুপুরে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার আলিমুজ্জামানের হাতে জমির রেজিস্ট্রি দলিল হস্তান্তর করেন তিনি।

জানা যায়, ফরিদপুরের চাঁদপুর ইউনিয়নটি বোয়ালমারী উপজেলার অন্তর্গত ছিল। বছর দুয়েক আগে ইউনিয়নটিকে সদর উপজেলার অন্তর্গত করা হয়। এই চাঁদপুর ইউনিয়নের একটি গ্রাম ধোপাডাঙ্গা। দান করা জমি ও স্থাপনার অবস্থান এই ধোপাডাঙ্গা গ্রামে। স্থানটি কোতোয়ালি থানা থেকে বেশ দূরে এবং দুই উপজেলার সীমানাসংলগ্ন এলাকায় হওয়ায় সেখানকার বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি ছিল একটি পুলিশ ফাঁড়ি নির্মাণের। নানা জটিলতায় পুলিশের পক্ষ থেকে ফাঁড়ি দেওয়া সম্ভব হয়নি।

সেই ফাঁড়ি নির্মাণের লক্ষ্যেই পুলিশকে স্থাপনাসহ জমি দান করলেন ওই গ্রামের সন্তান শিল্পপতি জীবন দেবনাথ।

ড. যশোদা জীবন দেবনাথ বলেন, ওই এলাকায় একটি পুলিশ ফাঁড়ি নির্মাণের জন্য ৪ কোটি টাকা দামের আমার নিজের জমি আজ জেলা পুলিশকে রেজিস্ট্রি করে দিলাম। স্থাপনাও করে দিয়েছি। ফাঁড়ি অনুমোদন হলে প্রয়োজনীয় আসবাবও দেওয়া হবে।

এদিকে ফরিদপুরের পুলিশ সুপার মো. আলীমুজ্জামান বলেন, এভাবে সমাজের বিত্তবানেরা এগিয়ে এলে সমাজের উন্নয়ন ত্বরান্বিত হবে। বর্তমানে ফাঁড়ি অনুমোদন দেওয়া হয় না, তাই ওই জমিতে একটি পুলিশ তদন্ত কেন্দ্র চালু করা হবে, যা কোতোয়ালি থানার নিয়ন্ত্রণে থাকবে। তদন্ত কেন্দ্র থেকে সাধারণ মানুষ সব ধরনের সহযোগিতা পাবেন, শুধু মামলা দায়ের করা ছাড়া। জমির দলিল হস্তান্তরের সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জামাল পাশা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) ইমদাদ হোসেনসহ পুলিশ কর্মকর্তা ও বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।