নারায়ণগঞ্জ শহরে পূজামণ্ডপ পরিদর্শনকালে বক্তব্য দিচ্ছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ছবি : এনটিভি

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে সব ধর্মের মানুষের মধ্যে সহাবস্থান রয়েছে। কোনো অপশক্তি আমাদের পারস্পরিক সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করলে আমরা সবাই মিলে তাদের প্রতিহত করব। আগামী দিনের যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি।

শনিবার (২১ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জ শহরের রামকৃষ্ণ মিশন পূজামণ্ডপ পরিদর্শনকালে পুলিশপ্রধান এসব কথা বলেন। এ সময় তিনি পূজারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে স্বাভাবিক আইনশৃঙ্খলা ও শান্তি বিরাজ করছে। প্রত্যেক ধর্মের মানুষ নিরাপদে-নির্বিঘ্নে নিজ নিজ ধর্ম পালন করছেন। সারা দেশে ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রেখে উৎসাহ-উদ্দীপনায় শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। বিসর্জনের মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব সম্পন্ন হবে বলে আমরা আশাবাদী।

আইজিপি বলেন, নারায়ণগঞ্জ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে প্রতি বছর সারা দেশ থেকে লাখ লাখ পুণ্যার্থী পুণ্যস্নানে আসেন।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, পূজাকে কেন্দ্র করে আমরা কোনো শঙ্কা অনুভব করছি না। সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগণের জানমাল ও সরকারি সম্পদের নিরাপত্তা বিধানের জন্য যে ব্যবস্থা নেওয়া প্রয়োজন, সে ব্যবস্থা নিতে আমরা প্রস্তুত আছি।

পরে আইজিপি আমলাপাড়া পূজামণ্ডপ, শ্রী শ্রী বলদেব জিউর আখড়া ও শিবমন্দির পূজামণ্ডপ পরিদর্শন করেন।

ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা প্রশাসক মো. মাহমুদুল হক, নারায়ণগঞ্জ জেলা সার্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি শংকর কুমার দে ও সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, আমলাপাড়া পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রবীর সাহা এবং হিন্দু নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।