রাজধানীর কোতোয়ালি থানা এলাকা থেকে একজন ভুয়া ডিবি পুলিশকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ।

গ্রেপ্তার ব্যক্তির নাম – মো. ফয়সাল ইসলাম। গতকাল সোমবার (২৪ অক্টোবর) বিকাল পৌনে ৬টায় কোতোয়ালি থানার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।খবর ডিএমপি নিউজের।

গোয়েন্দা লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার মধুসূদন দাস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মো. মোক্তার হোসেন নামে এক ব্যক্তি তার স্ত্রীর নামে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের মিটফোর্ড হাসপাতাল সরকারী কর্মচারী কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের দোকান (স্টাফ ওয়েলফেয়ার ক্যান্টিন) ইজারা বাবদ গত ১ সেপ্টেম্বর বরাদ্দ পান। কিন্তু নির্দিষ্ট সময়ের পরও ক্যান্টিন বুঝে না পাওয়ায় তিনি আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলার শুনানির দিন ২৩ অক্টোবর ধার্য্য ছিল। কিন্তু ২২ অক্টোবর কথিত আনসার সদস্য ভিকটিমের মোবাইলে ফোন দিয়ে  জানান আগামীকাল কোর্টে গেলে তার মৃত্যুঝুঁকি রয়েছে।এরপর ভিকটিমকে ডিবি পরিচয়ে আবারও ফোন করে হুমকি দেওয়া হয়। পরবর্তীতে মেডিকেল কলেজের ক্যাফেটেরিয়াতে মো. ফয়সাল ইসলাম ডিবি পুলিশ পরিচয়ে ভিকটিমের সাথে কথা বলেন এবং জানান তার মৃত্যুঝুঁকি রয়েছে। তাকে কে মারবে এ বিষয়ে ভিকটিম জানতে চাইলে ফয়সাল বলেন, কথিত ডিলাক্স ক্যান্টিনের ভাড়াটিয়ারা তাকে মেরে ফেলবে। কথাবার্তার এক পর্যায়ে ভিকটিমের সন্দেহ হলে কথিত ওই ডিবি পুলিশের আইডি কার্ড দেখতে চান, কিন্তু তিনি আইডি কার্ড দেখাতে ব্যর্থ হন।

মধুসূদন দাস আরও জানান, এরপর ভিকটিম ডিএমপির ডিবি অফিসে যোগাযোগ করলে ২৪ অক্টোবর ওই কথিত ভুয়া পরিচয়দানকারী ডিবি পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তির বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা রুজু হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা।

গোয়েন্দা লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মশিউর রহমান বিপিএম (বার), পিপিএমের নির্দেশনায়, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হাসান আরাফাত, বিপিএম, পিপিএমের তত্ত্বাবধানে সহকারী পুলিশ কমিশনার মধুসূদন দাসের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।