উদ্ধার করা জাল নোট।

কোটি টাকার জাল নোটসহ ৩ জন জাল নোটের কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ। খবর ডিএমপি নিউজের।

গ্রেপ্তার ব্যক্তিদের নাম মো. মজিবুর রহমান, মো. শাকিল রহমান ওরফে আ. রহমান ও মো. রাসেল উদ্দীন ওরফে রাসেল সরদার।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল ও গাজীপুর মহানগরের গাছা এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে গোয়েন্দা লালবাগ বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম।

আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির ডিবি কম্পাউন্ডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)।

অতিরিক্ত পুলিশ কমিশনার জানান, বুধবার দুপুরে তেজগাঁও শিল্লাঞ্চল থানার কুনিপাড়া এলাকায় তিনজন জাল নোটের কারবারি জাল নোট বিক্রির জন্য অবস্থান করছেন মর্মে তথ্য পায় ডিবি লালবাগ। এমন তথ্যের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালায় ডিবি। ডিবির উপস্থিতি টের পেয়ে পালানোর সময় মজিবুর, শাকিল ও রাসেলকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে ৬ লাখ টাকা মূল্যমানের জাল টাকা উদ্ধার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগরের গাছা থানা এলাকায় অভিযান চালিয়ে আরও ৯৪ লাখ ২৫ হাজার জাল নোট ও জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত ১টি ল্যাপটপ, ১টি কালার প্রিন্টার, ২টি পারটেক্স বোর্ড, ৫টি ডাইসসহ অন্য সরঞ্জামাদি জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের প্রত্যেকের নামে একাধিক মামলা রয়েছে। আসন্ন দুর্গাপূজা সামনে রেখে তারা এই বিপুল পরিমাণ জাল টাকা তৈরি করেছিলেন।

তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দায়ের করা মামলায় তাঁদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।