আজ সারা দেশে ২০২২ সালের এসএসসি ও সমমানের শিক্ষার্থীদের মাধ্যমিক পরীক্ষা একযোগে শুরু হয়েছে। উত্তরা বিভাগের মোট ১৮টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এসব পরীক্ষাকেন্দ্রে আসা পরীক্ষার্থীদের সহায়তার জন্য উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলমের পরিকল্পনায় বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রের সামনে সংশ্লিষ্ট থানা-পুলিশ সহায়তা কেন্দ্র স্থাপন করেছে। খবর ডিএমপি নিউজের।

এ সহায়তা কেন্দ্রসমূহে বিপুলসংখ্যক শিক্ষার্থী ও অভিভাবক সেবা নিতে এসেছেন। এখানে শিক্ষার্থীদের তাদের কাঙ্ক্ষিত আসনসমূহ দ্রুত খুঁজে দেওয়া, মাস্ক ও কলম সরবরাহ করা এবং খাওয়ার পানি বিতরণসহ অন্যান্য প্রয়োজনীয় সেবা দেওয়া হয়েছে। বেশ কিছু শিক্ষার্থী ভুল কেন্দ্রে চলে এলে তাদেরকে মোটরসাইকেল বা পুলিশ টহলকার সহযোগে দ্রুত নির্দিষ্ট কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে। অনেকে তাড়াহুড়ার কারণে বাসায় অ্যাডমিট কার্ড ফেলে এলে তাদেরকে মোটরসাইকেলে করে বাসায় নিয়ে গিয়ে পুনরায় কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে।

এ ছাড়া উত্তরা সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে ২৫টি মোটরসাইকেল পার্টি রাখা হয়েছে। যানজট বা অন্যান্য কারণে যেসব পরীক্ষার্থীর যথাসময়ে কেন্দ্রে পৌঁছাতে দেরি হয়ে যাবে, তাদের সহায়তাকল্পে এ মোটরসাইকেলগুলো দিয়ে যথাসময়ে কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে। দক্ষিণখানের উদয়ন স্কুলের শিক্ষার্থী মিম ভুল করে উত্তরা হাইস্কুল কেন্দ্রে চলে আসে। পরে তাকে পুলিশের গাড়ি সঠিক কেন্দ্র উত্তরা গার্লস স্কুলে পৌঁছে দেয়। ফলে মিমের মতো অনেক শিক্ষার্থী যথাসময়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে পেরেছে। এ ছাড়া বিভাগের সকল পর্যায়ের অফিসাররা সকাল থেকেই মাঠপর্যায়ে অবস্থান করে যানজট নিরসনকল্পে ট্রাফিক বিভাগের সাথে কাজ করেছেন।

বিভিন্ন অভিভাবকের সাথে কথা বলে পুলিশের এসব উদ্যোগে তাঁরা অত্যন্ত সন্তুষ্ট হয়েছেন ও ধন্যবাদ জানিয়েছেন। তাঁরা পুলিশ সদস্যদের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান এবং বাকি পরীক্ষার দিনগুলোতেও এ ধরনের উদ্যোগ চলমান রাখতে অনুরোধ জানিয়েছেন।