গার্ড অব অনার দেওয়া হচ্ছে ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুককে। ছবি: বাংলাদেশ পুলিশ

ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক ২৮ মার্চ কুড়িগ্রাম জেলা সফর করেন। এ সময় তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান জেলা প্রশাসক মো. সাইদুল আরীফ ও পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

ভুটানের রাজাকে কুড়িগ্রাম জেলা পুলিশের একটি চৌকস নারী টিম সুসজ্জিতভাবে গার্ড অব অনার প্রদান করে। বিভিন্ন স্তরের পুলিশি নিরাপত্তা বলয়ে রাজা প্রস্তাবিত ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করেন।

এরপর সড়কপথে রাজা সোনাহাট স্থলবন্দরে পৌঁছান ও বিজিবির গার্ড অব অনার গ্রহণ করেন। সোনাহাট স্থলবন্দরে অবস্থিত বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের ইমিগ্রেশন পুলিশ টিম রাজা ও তাঁর সফরসঙ্গীদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করেন।

ভুটানের রাজার কুড়িগ্রাম সফরে বিভিন্ন পর্যায়ে উপস্থিত ছিলেন মাননীয় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, মাননীয় তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, মাননীয় সংসদ সদস্য কুড়িগ্রাম-২ ডা. হামিদুল হক খন্দকার, মাননীয় সংসদ সদস্য কুড়িগ্রাম-৪ জনাব বিপ্লব হাসান পলাশ, বেজা’র চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক নাফিউল হাসান, মেয়র কাজিউল ইসলামসহ অনেক সম্মানিত অতিথি। রাজার সকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

কুড়িগ্রামে প্রথম কোনো বিদেশি রাষ্ট্রপ্রধানের এই সফরে জেলা পুলিশ ছিল সর্বোচ্চ সতর্ক, কাঠালবাড়ি থেকে সোনাহাট পর্যন্ত নিয়োজিত করেছিল সহস্রাধিক পুলিশ, ভেন্যুসমূহে ছিল বিভিন্ন স্তরের পুলিশি নিরাপত্তা।

মাননীয় প্রধানমন্ত্রীর পরিকল্পনায় কুড়িগ্রামের অপার সম্ভাবনা ও ব্যাপক কর্মসৃজনের দ্বার উন্মোচনের এই পর্যায়ে ভুটানের রাজার এই সফর কুড়িগ্রামের জন্য অত্যন্ত তাৎপর্য বহন করে। টেকসই উন্নয়ন ও নিরাপত্তায় জেলা পুলিশ রাজার এই সফরকে অত্যন্ত অগ্রাধিকারের ভিত্তিতে নিয়ে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। পুলিশি নিরাপত্তা ব্যবস্থায় ধৈর্য ও সহযোগিতার জন্য জেলা পুলিশ কুড়িগ্রামের সম্মানিত নাগরিকদের ধন্যবাদ জানান।