কনস্টেবল নিয়োগ ২০২১ উপলক্ষে গত সোমবার কুষ্টিয়া পুলিশ লাইনসের সম্মেলন কক্ষে ব্রিফিং প্যারেড ও মহড়ার আয়োজন করা হয়। ছবি: কুষ্টিয়া জেলা পুলিশ

বাংলাদেশ পুলিশের নতুন নিয়মে পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২১ উপলক্ষে গত সোমবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়া পুলিশ লাইনসের সম্মেলন কক্ষে ব্রিফিং প্যারেড ও মহড়ার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া জেলার পুলিশ সুপার (এসপি) মো. খাইরুল আলম।

কুষ্টিয়া জেলায় আগামী ২ নভেম্বর থেকে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। পুলিশ সুপার বলেন, এ বছর পুরোনো নিয়মের কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া পরিবর্তন করা হয়েছে এবং সম্পূর্ণ আধুনিক ও যুগোপযোগী নতুন নিয়মে পুলিশে কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে। পুলিশ সুপার ব্রিফিং প্যারেডে উপস্থিত পুলিশ সদস্যদের বলেন, পুলিশ বিভাগের সম্মান ও মর্যাদা বৃদ্ধির জন্য নতুন নিয়মে পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে। কোনো পুলিশ সদস্যের ব্যক্তিগত ত্রুটির কারণে পুলিশ বিভাগের যেন বদনাম না হয়, এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে এবং আন্তরিকভাবে কাজ করতে হবে।

পুলিশ সুপার মো. খাইরুল আলম আরও বলেন, কুষ্টিয়ায় পুলিশ কনস্টেবল নিয়োগ হবে স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত এবং এ কারণে সবাইকে দালাল বা অন্য কোনো মাধ্যমে আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করা হচ্ছে। তিনি আরও বলেন, কুষ্টিয়ায় এ বছর পুলিশ কনস্টেবল পদে নিয়োগ হবে শুধু মেধা ও যোগ্যতার মূল্যায়নে। যারা সৎ, সাহসী, যোগ্য, মেধাবী এবং প্রয়োজনে যেকোনো চ্যালেঞ্জ গ্রহণ করতে সক্ষম এমন সদস্যদের খুঁজছে বাংলাদেশ পুলিশ।

ব্রিফিং প্যারেড শেষে মো. খাইরুল আলম পুলিশ কনস্টেবল নিয়োগসংক্রান্ত শারীরিক পরীক্ষা গ্রহণের কার্যক্রমে সংশ্লিষ্ট সবাইকে নিয়ে প্রস্তুতি পর্বের সর্বশেষ অবস্থা সরেজমিনে পরিদর্শন করেন। ব্রিফিং প্যারেডে কনস্টেবল রিক্রুটমেন্ট-সংক্রান্ত পুলিশ সদর দপ্তরের তৈরি করা ভিডিও দেখানো হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মিরপুর সার্কেল) মো. আজমল হোসেন প্রমুখ।