কুষ্টিয়ায় বৃহস্পতিবার টিআরসি রিক্রুটমেন্ট ২০২১-এর নির্বাচিতদের মৌলিক প্রশিক্ষণে যাওয়ার আগে পুলিশ লাইনস মাঠে ব্রিফিং প্যারেডের আয়োজন করা হয়। ছবি: কুষ্টিয়া জেলা পুলিশ

কুষ্টিয়ায় টিআরসি রিক্রুটমেন্ট ২০২১-এর নির্বাচিত ৪১ জনের ৬ মাস মেয়াদি মৌলিক প্রশিক্ষণে যাওয়ার আগে পুলিশ লাইনস মাঠে ব্রিফিং প্যারেডের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার কুষ্টিয়ার পুলিশ সুপার মো. খাইরুল আলম প্রধান অতিথি হিসেবে এই ব্রিফিং প্যারেডে উপস্থিত থেকে নির্বাচিত ৪১ জনকে ব্রিফিং প্রদান করেন।

পুলিশ সুপার তাঁদের বলেন, পুলিশ বাহিনী একটি ডিসিপ্লিন ফোর্স। এ জন্য এখানে সব সময় নিয়ম-শৃঙ্খলা মেনে চলতে হবে। সিনিয়রকে সম্মান করতে হবে। মৌলিক প্রশিক্ষণকে আন্তরিকভাবে গ্রহণ করে তা সুন্দরভাবে শেষ করতে হবে। পুলিশ সুপার আরও বলেন, নতুন নিয়মের এই নিয়োগ প্রক্রিয়ায় যে স্বচ্ছভাবে নিয়োগ দেওয়া হলো, সেই বিষয়টি মাথায় রেখে প্রশিক্ষণ শেষে দেশের আইন শৃঙ্খলা উন্নয়নে স্বচ্ছভাবে কাজ করতে হবে। ব্রিফিং প্যারেড শেষে বেলা ১১টায় কুষ্টিয়া জেলার রিজার্ভ ইন্সপেক্টর (আরওআই) মো. শহীদুজ্জামানের নেতৃত্বে নির্বাচিত ৪১ জুন ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের বাসযোগে বাংলাদেশ পুলিশ একাডেমি সারদা রাজশাহীতে মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য পাঠানো হয়।
উল্লেখ্য, বাংলাদেশ পুলিশে সেপ্টেম্বর ২০২১ এ পরিবর্তিত পদ্ধতিতে নিয়োগপ্রাপ্ত ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের ৬ মাস মেয়াদি মৌলিক প্রশিক্ষণ কোর্স বাংলাদেশ পুলিশ একাডেমি সারদা রাজশাহীতে ২ জানুয়ারি ২০২২ তারিখে মৌলিক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান হবে। মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী উদ্বোধন করার বিষয়ে সম্মতি জানিয়েছেন।