কুষ্টিয়ায় সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যায় জড়িত সন্দেহে ২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার (১৬ জুলাই) র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার ইলিয়াস খানের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। খবর দ্য ডেইলি স্টারের।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন কুষ্টিয়া শহরের থানাপাড়া এলাকার কাজী সোহান শরিফ এবং একই এলাকার খন্দকার আশিকুর রহমান জুয়েল। তাঁদের বয়স যথাক্রমে ৪০ ও ৩৫ বছর।

শুক্রবার (১৫ জুলাই) রাত সাড়ে ৩টার দিকে তাঁদের গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাঁদের পাবনা নৌ পুলিশের কাছে হস্তান্তর করেছে র‌্যাব।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রেপ্তার ব্যক্তিদের কাছ থেকে গুরুত্বপূর্ণ যে তথ্য পাওয়া গেছে, তা মামলার তদন্তকারী সংস্থার কাজে লাগবে।

গ্রেপ্তার ব্যক্তিরা সাংবাদিক রুবেল হত্যার আসামি কি না জানতে চাইলে ইলিয়াস খান বলেন, ওই মামলায় কাউকে আসামি করা হয়নি।

৩ জুলাই রাত ৯টার দিকে স্থানীয় সাংবাদিক রুবেল কুষ্টিয়া শহরের বাবর আলী গেটের কাছে নিজ পত্রিকা অফিসে থাকার সময় একটি ফোন পেয়ে এনএস রোডের সিঙ্গার মোড়ের দিকে যান। এরপর থেকে তাঁর ব্যবহৃত তিনটি মোবাইল ফোনই বন্ধ পাওয়া যায়।

ওই রাতেই রুবেলের ছোট ভাই মাহাবুব রহমান কুষ্টিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর ৭ জুলাই দুপুরে কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় গড়াই নদের ওপর নির্মাণাধীন কুমারখালী যদুবয়রা সংযোগ সেতুর নিচ থেকে রুবেলের মরদেহ উদ্ধার করা হয়।

পরদিন রুবেলের চাচা মিজানুর রহমান অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে কুমারখালী থানায় হত্যা মামলা করেন।

ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আমাদের নতুন সময়ের কুষ্টিয়া প্রতিনিধি হিসেবে কাজ করতেন রুবেল।