দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণে অংশগ্রহণকারী পুলিশ সদস্যদের সঙ্গে সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলামসহ অন্য অতিথিরা। ছবি: বাংলাদেশ পুলিশ

পুলিশের অভ্যন্তরীণ শৃঙ্খলা বজায় রাখতে এবং নাগরিকদের আরও বেগবান হয়ে সেবা দিতে কুড়িগ্রামে ছয় দিনব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছিল। ১১ ফেব্রুয়ারি শুরু হওয়া এই প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান হয়েছে ১৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার)।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. সাজ্জাদ হোসেনসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করা পুলিশ সদস্যদের মধ্যে সনদ বিতরণ করেন সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রাম জেলা পুলিশের ৩৫ জন সদস্যের অংশগ্রহণে নবম ব্যাচের এই দক্ষতা উন্নয়ন কোর্সে মাঠপর্যায়ের সেরা পাঁচজন ও একাডেমিক পর্যায়ে সেরা পাঁচজনকে বিশেষ প্রেষণা পুরস্কার দেওয়া হয়।
সমাপনী অনুষ্ঠানে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। ছবি: বাংলাদেশ পুলিশ

সনদ প্রদান অনুষ্ঠানে পুলিশ সুপার অভ্যন্তরীণ শৃঙ্খলা, দক্ষতা,পেশাদারত্ব ও কল্যাণের নিমিত্তে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। কোনো অপশক্তি যেন সরকারের অপ্রতিরোধ্য অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে না পারে, সে লক্ষ্যে কাজ করতে এবং মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশের স্মার্ট পুলিশ গঠনে ভূমিকা রাখতে আহ্বান জানান তিনি।