পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলামের নেতৃত্বে বীর শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ছবি : বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রামে জেলা পুলিশের অংশগ্রহণে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে মহান বিজয় দিবস।

দিবসটি উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) প্রথম প্রহরে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় জেলা প্রশাসন, জেলা পুলিশ, বিভিন্ন সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

শ্রদ্ধা নিবেদন শেষে সকাল ৮টায় কুড়িগ্রাম জেলা স্টেডিয়াম মাঠে জেলা পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

প্যারেড কমান্ডার কুড়িগ্রাম জেলা পুলিশের পরিদর্শক নুর মোহাম্মদের নেতৃত্বে কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ ও পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী দলকে পুরস্কৃত করা হয়। প্যারেডে প্রথম স্থান অর্জন করে জেলা পুলিশের প্যারেড দল এবং বিশেষ পুরস্কার অর্জন করে জেলা পুলিশের সুসজ্জিত বাদক দল।

কুচকাওয়াজ শেষে কুড়িগ্রাম শেখ রাসেল পৌর অডিটরিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে কুড়িগ্রাম সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের মায়েদের সংবর্ধনা দেওয়া হয়।

এ ছাড়া বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতা, প্রীতি ফুটবল ম্যাচসহ বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং রাতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মহান বিজয় দিবসের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

এ সময় কুড়িগ্রামের বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতা, সাংবাদিক ও নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।