কুড়িগ্রাম জেলা পুলিশের বিশেষ কল্যাণ সভার খণ্ডচিত্র। কোলাজ: পুলিশ নিউজ

কুড়িগ্রাম জেলা পুলিশের আয়োজনে সোমবার বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে।

পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি (ফিন্যান্স) আবু হাসান মুহম্মদ তারিক বিপিএমের কুড়িগ্রাম জেলা পরিদর্শনের প্রথম দিনে এ সভা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত আইজিপি (ফিন্যান্স) আবু হাসান মুহম্মদ তারিক বিপিএম। বিশেষ অতিথি ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি মো. আবদুল বাতেন বিপিএম, পিপিএম। এতে সভাপতিত্ব করেন কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

সোমবার বিকেল ৫টার দিকে কুড়িগ্রাম জেলা পুলিশ লাইনসের মাল্টিপারপাস ড্রিলশেডে বিশেষ এ কল্যাণ সভা হয়।

বিশেষ এই কল্যাণ সভায় অতিরিক্ত আইজিপি জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। বিভিন্ন সমস্যা সম্পর্কে অবগত হন এবং সরকারি বিভিন্ন মালপত্র ব্যবহার ও রক্ষণাবেক্ষণের বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা দেন। একই সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশের স্মার্ট পুলিশ গঠনে বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যদের কাছে উদ্ভাবনী সৃজনশীল ধারণা ও প্রস্তাবগুলো শোনেন।

আগত সময়ের যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় আগের থেকে আরও বেগবান হয়ে কাজ করার জন্য সব পুলিশ সদস্যের উদ্দেশে প্রেরণা ও প্রেষণা প্রদান করেন অতিরিক্ত আইজিপি। জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়ন প্রক্রিয়াকে টেকসই করতে টেকসই নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য ব্যক্তিস্বার্থের ওপরে উঠে দেশসেবার জন্য দুর্বার পুলিশিং করার নির্দেশনাও প্রদান করেন প্রধান অতিথি।

এ ছাড়া জেলা পুলিশের সেপ্টেম্বর মাসে দায়িত্ব পালনে বিশেষ অবদান রাখায় বিভিন্ন ক্যাটাগরিতে পুলিশ সদস্যদের পুরস্কৃত করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি।

কল্যাণ সভা শেষে অতিরিক্ত আইজিপি কুড়িগ্রাম পুলিশ সুপারের কার্যালয়ের দাপ্তরিক কার্যক্রম পরিদর্শন করেন এবং জরুরি প্রয়োজনে সেবাপ্রত্যাশীদের দোরগোড়ায় তাৎক্ষণিক পুলিশি সেবা পৌঁছে দিতে ভূরুঙ্গামারী থানা পুলিশের হাতে পুলিশ হেডকোয়ার্টার্সের বরাদ্দকৃত একটি নতুন গাড়ি হস্তান্তর করেন।

ওই সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীন, উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ.কে.এম. ওহিদুন্নবী, নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন রেজা, ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মোর্শেদুল হাসান পিপিএম, রৌমারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মমিনুল ইসলাম, কুড়িগ্রাম পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার মো. আখতারুজ্জামান, সব থানা/ইউনিট ইনচার্জসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যরা।