কুড়িগ্রাম জেলার পুলিশ সুপারের কার্যালয়ে প্রায়োরিটি চেয়ারে বসে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার। ছবি-সংগৃহীত

কুড়িগ্রামে শোকের মাসে পুলিশের উদ্যোগে সব থানা, ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে প্রায়োরিটি চেয়ার স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে স্থাপিত প্রায়োরিটি চেয়ারে বসে এই কার্যক্রমের শুভ সূচনা করেন কুড়িগ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার। খবর জাগো নিউজের।

নানা কাজে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার প্রায়ই পুলিশের কাছে বা থানায় আসেন। পুলিশের স্থাপনায় এসে তাঁরা যাতে গর্ব অনুভব করেন, সে জন্যই সম্মানার্থে কুড়িগ্রাম জেলা পুলিশের সব স্থাপনায় এই প্রায়োরিটি চেয়ারটি সংরক্ষিত থাকবে। সেই সঙ্গে সিনিয়র সিটিজেন, প্রতিবন্ধী নাগরিক, অন্তঃসত্ত্বা নারী, শিশুসহ প্রাধিকারভুক্ত নাগরিকেরা এই প্রায়োরিটি চেয়ার ব্যবহার করবেন।

বীর প্রতীক আব্দুল হাই সরকার বলেন, সত্যিকার অর্থে আমি গর্বিত। মুক্তিযোদ্ধাদের জন্য পুলিশ সদস্যদের ইতিবাচক কার্যক্রম এই বয়সেও আমাদের অনুপ্রাণিত করে। আমি কুড়িগ্রাম জেলার সব পুলিশ সদস্যকে আন্তরিক ধন্যবাদ জানাই।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমিন বলেন, মুক্তিযুদ্ধ আমাদের অফুরন্ত অনুপ্রেরণার উৎস। পুলিশ সুপারের অনুপ্রেরণায় মুক্তিযোদ্ধাদের পাশে থাকতে জেলা পুলিশ সদস্যরা সব সময় প্রাণান্ত চেষ্টা করেন। এই নতুন ক্ষুদ্র উদ্যোগ আমাদের সে রকমই এক প্রচেষ্টা।