কুড়িগ্রামে পুলিশের অভিযানে গ্রেপ্তার তিন ছিনতাইকারী। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রামে বিকাশকর্মীর ১৫ লাখ টাকা ছিনতাইয়ের পরপরই তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভূরুঙ্গামারী থানা এলাকায় ১৯ মার্চ (রোববার) এ ঘটনা ঘটে।

গ্রেপ্তার আসামিদের নাম প্রসেনজিৎ রায় (২৮), মো. খাদেমুল ইসলাম (২৬) ও মো. মুন্নাফ আলী(২৫)। তাঁদের কাছ থেকে ছিনতাইয়ের ৭ লাখ ৬০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

জেলা পুলিশ জানায়, ১৯ মার্চ দুপুর ১২টার দিকে নাগেশ্বরী ও ভূরুঙ্গামারী উপজেলার বিকাশ এজেন্ট কর্মী শুভ কুমার রায় (২৭) ও বিদ্যুলৎ চন্দ্র বর্মণ (৩৩) ব্যাংক থেকে ১৫ লাখ তুলে সোনাহাটের উদ্দেশে রওনা হন। পথে ভূরুঙ্গামারী থানার বঙ্গ সোনাহাট ইউনিয়নের লক্ষ্মীমোড় ও গুমটি ঘরের মাঝামাঝি একটি মোটরসাইকেলে তিন আরোহী তাঁদের পেছন থেকে ধাক্কা দিলে বিকাশ এজেন্ট কর্মীরা রাস্তায় পড়ে যান। এ সময় ছিনতাইকারীরা টাকার ব্যাগ নিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে কচাকাটা থানার দিকে পালিয়ে যায়। এরপর বিকাশ এজেন্ট কর্মী দুজন দ্রুত জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন করেন। তাৎক্ষণিক ভূরুঙ্গামারী থানা ও কচাকাটা থানা-পুলিশ যৌথ অভিযান চালিয়ে কচাকাটা থানার ছনবান্দা খালিশাকুড়ি গ্রাম থেকে মুন্নাফ, প্রসেনজিৎ ও খাদেমুলকে গ্রেপ্তার করেছে। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের ৭ লাখ ৬০ হাজার টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় মোস্তফা কামাল (২৮) নামের এক আসামি পলাতক রয়েছেন। তাঁদের বিরুদ্ধে ভূরুঙ্গামারী থানায় সংশ্লিষ্ট আইনে মামলা হয়েছে।