নড়াইলের লোহাগড়া থানা পুলিশ রোববার গভীর রাতে অভিযান চালিয়ে আন্তজেলা ডাকাত চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে। ছবি: পুলিশ নিউজ

নড়াইলের লোহাগড়া থানা এলাকায় সমর মজুমদারের বাড়িতে দস্যুতার ঘটনায় আন্তজেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে লোহাগড়া থানা পুলিশ।

পুলিশ জানায়, গত ২০ সেপ্টেম্বর রাত ১টার দিকে লোহাগড়া উপজেলার নালিয়া (উত্তরপাড়া) গ্রামের সমর মজুমদারের দ্বিতল বিল্ডিং বসতবাড়িতে অজ্ঞাতনামা তিন থেকে চার ডাকাত নিচ তলার দরজা ভেঙে ঘরের ভেতরে প্রবেশ করেন। তাঁরা অস্ত্রের মুখে সমর মজুমদারের ভাতিজা পলাশ ও পলাশের মা শোভা রাণীকে জিম্মি করে নগদ অর্থ, স্বর্ণালংকার ও তিনটি মোবাইল ফোনসহ মোট ৪ লাখ ১৬ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এই ঘটনায় গত ২১ সেপ্টেম্বর সমর মজুমদার বাদী হয়ে লোহাগড়া থানায় দস্যুতার মামলা করেন।

গোপন সংবাদের ভিত্তিতে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিনের তত্ত্বাবধানে এসআই (নিরস্ত্র) শেখ মো. মোরছালিন সঙ্গীয় ফোর্সসহ রোববার গভীর রাতে অভিযান চালিয়ে লোহাগড়া উপজেলার তেলকাড়া বেড়িবাঁধ স্লুইচ গেট এলাকা থেকে ডাকাত চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত মকবুল হোসেনের (৩০) বাড়ি ময়মনসিংহ জেলার নান্দাইল থানার চৈতন খালী গ্রামে। অন্যদিকে মো. ইব্রাহিমের (৩৮) বাড়ি ফরিদপুর জেলার সদরপুর থানার মেছেরডাংগী গ্রামে।

ওই সময় আসামিদ্বয়ের কাছ থেকে একটি তালা কাঁটার লোহার রেঞ্জ ও লোহার রড উদ্ধার করা হয়। আসামিদ্বয়ের নামে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

সংশ্লিষ্ট অন্যান্য আসামিদের গ্রেপ্তার ও লুণ্ঠিত মালামাল উদ্ধারের জন্য অভিযান অব্যাহত আছে। আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে।