কুড়িগ্রামে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করছেন মাননীয় পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এবং মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। ছবি : বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রামের বিভিন্ন এলাকায় সরকারের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেছেন মাননীয় পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এবং মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

রোববার (২১ মে) চর রাজিবপুর, রৌমারী, চিলমারী ও উলিপুরের বিভিন্ন নদী ভাঙ্গন এলাকা, চরাঞ্চল ও এসব এলাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন তাঁরা।

এর মধ্যে রয়েছে ‘চিলমারী ও উলিপুর উপজেলায় ব্রহ্মপুত্র নদের ডানতীর ভাঙন রোধ প্রকল্প’, ‘রৌমারী উপজেলার ঘুঘুমারী থেকে ফুলুয়ারচর ঘাট ও রাজিবপুর উপজেলা সদর (মেম্বারপাড়া) থেকে মোহনগঞ্জ বাজার পর্যন্ত ব্রহ্মপুত্র নদের ভাঙন থেকে বামতীর সংরক্ষণ প্রকল্প’, ‘কুড়িগ্রাম সদর, রাজারহাট ও ফুলবাড়ী উপজেলাধীন ধরলা নদীর বন্যা নিয়ন্ত্রণসহ বাম ও ডানতীর সংরক্ষণ প্রকল্প’ ও ‘কুড়িগ্রাম জেলার মধ্য দিয়ে প্রবাহিত দুধকুমার নদী ব্যবস্থাপনা ও উন্নয়ন প্রকল্প’।

পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. নুরুল আলম, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিম রিজিয়ন) রমজান আলী প্রামাণিকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

দিকনির্দেশনা দিচ্ছেন মাননীয় পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। এ সময় কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরিফ ও পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম উপস্থিত ছিলেন। ছবি : বাংলাদেশ পুলিশ

এ ছাড়া কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরিফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, উলিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।