কুড়িগ্রাম থানার একটি দল ভূরুঙ্গামারী থানাধীন চর ভূরুঙ্গামারী এলাকা থেকে সোমবার ভোরে অটোরিকশা ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে করে। এ সময় তাদের হেফাজত থেকে চারটি চোরাই অটোরিকশা জব্দ করা হয়। ছবি: কুড়িগ্রাম জেলা পুলিশ

কুড়িগ্রামে অটোরিকশা ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে কুড়িগ্রাম সদর থানার পুলিশ। এ সময় তাদের কাছ থেকে চারটি চোরাই অটোরিকশা জব্দ করা হয়।
পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৯ অক্টোবর অপরাধীরা যাত্রীবেশে জেলা পরিষদ মার্কেটের সামনে থেকে বেলগাছা ইউনিয়নের নীলকণ্ঠ গ্রামের রুহুল আমিনের অটোরিকশাটি উলিপুর যাওয়ার জন্য রিজার্ভ নেয়। পরে তারা অটোচালক রুহুল আমিনের সঙ্গে মিষ্টি কথাবার্তা বলে ঘনিষ্ঠতা বাড়িয়ে কৌশলে বিভিন্ন স্থানে ঘুরিয়ে কুড়িগ্রাম থানাধীন যতিনেরহাট এলাকায় নিয়ে আসে। পরে অপরাধীরা চালক রুহুল আমিনকে কৌশলে পাশের চায়ের দোকানে নিয়ে যায় এবং সেই সুযোগে অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় মামলা করা হয়।
পরবর্তীতে মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই মো. আবদুল কাদের মামলার রহস্য উদ্ঘাটনের জন্য তথ্য উপাত্ত সংগ্রহ করতে থাকেন। পাশাপাশি কুড়িগ্রাম থানার একটি চৌকশ দলের সাহায্যে লালমনিরহাট সদরের রামজীবন এলাকার আজিজুল ইসলামকে (৩২) লালমনিরহাট থানার বড়বাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

আজিজুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করে চক্রের আরো সদস্যদের সনাক্ত করা হয় এবং পরবর্তীতে কুড়িগ্রাম থানার একটি দল ভূরুঙ্গামারী থানাধীন চর ভূরুঙ্গামারী এলাকা থেকে সোমবার ভোরে চক্রের অপর সদস্য ভূরুঙ্গামারী ইসলামপুরের মো. শফিউল আলম (৩০) ও মো. খলিলুর রহমানকে (৩৯) গ্রেপ্তার করে। এ সময় তাদের হেফাজত থেকে চারটি চোরাই অটোরিকশা জব্দ করা হয়।