কুড়িগ্রামে অভিনব কৌশলে ট্রাকের টায়ার থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ গ্রেপ্তার তিনজন। ছবি: পুলিশ নিউজ

কুড়িগ্রাম সদর থানার অভিযানে ট্রাকের টায়ারের ভেতর অভিনব কায়দায় লুকিয়ে রাখা বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার ভোররাত সোয়া চারটার দিকে কুড়িগ্রাম থানার একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে কুড়িগ্রাম থানাধীন ধরলা ব্রিজের পূর্ব পার্শ্বে পুলিশ চেকপোস্ট থেকে নাগেশ্বরী টু কুড়িগ্রামগামী ট্রাক সিগনাল দেয়। ওই সময় ট্রাকের ভেতরে থাকা মাদক কারবারিরা পালানোর সময় চেকপোস্টে দ্বায়িত্বরত পুলিশ সদস্যরা রাজশাহী জেলার দুর্গাপুর থানা এলাকার মাদক কারবারি শহিদুল ইসলাম (৫৩), দুর্গাপুর জয়কৃষ্ণপুর পৌরসভার সাইফুল ইসলাম (৩২) ও দুর্গাপুর দেবীপুর এলাকার জাকির হোসেনকে (৩০) গ্রেপ্তার করা হয়। তাঁদের বহনকারী ট্রাকটি তল্লাশি করে চাকার ভেতরে অভিনব কায়দায় ফিটিংকৃত অবস্থায় ১৭ কেজি ৮০০ গ্রাম গাঁজা ও ১৫ বোতল ফেনসিডিল উদ্ধার করে মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাক জব্দ করা হয়।

কুড়িগ্রাম জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমীন বলেন, ‘গ্রেপ্তারকৃত মাদক কারবারিরা চতুরতার সঙ্গে ট্রাকের চাকার ভেতরে অভিনব কায়দায় ফিটিং করে মাদক পরিবহনের চেষ্টা করেছিলেন, কিন্তু কুড়িগ্রাম জেলা পুলিশের গোয়েন্দা নজরদারি ও চৌকস তৎপরতায় তাঁদের পরিকল্পনা ব্যর্থ হয়। এই সংক্রান্তে মাদক কারবারি, পরিবহনকারী চালকের বিরুদ্ধে কুড়িগ্রাম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা রুজু করা হয়।’