বাংলাদেশ পুলিশে কর্মরত বিভিন্ন পদের সদস্যদের বিভাগীয় পদোন্নতি পরীক্ষার অংশ হিসেবে কুড়িগ্রামে মাঠপর্যায়ে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। ছবি: বাংলাদেশ পুলিশ

বাংলাদেশ পুলিশে কর্মরত বিভিন্ন পদের সদস্যদের বিভাগীয় পদোন্নতি পরীক্ষার অংশ হিসেবে কুড়িগ্রামে মাঠপর্যায়ে প্রশিক্ষণ শুরু হয়েছে। এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম।

বিভাগীয় পদোন্নতি পরীক্ষার অংশ হিসেবে কুড়িগ্রাম জেলায় কনস্টেবল থেকে নায়েক, নায়েক থেকে এএসআই সশস্ত্র, এএসআই সশস্ত্র থেকে এসআই সশস্ত্র, কনস্টেবল থেকে এটিএসআই, এটিএসআই থেকে টিএসআই পদে পদোন্নতির লক্ষ্যে ১৫ দিনব্যাপী এই মাঠপর্যায়ে প্রশিক্ষণ ও ক্যাম্প প্রশিক্ষণ শুরু হয়েছে।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী কুড়িগ্রাম জেলার পুলিশ সদস্যরা। ছবি: বাংলাদেশ পুলিশ

প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীন, কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম ওহিদুন্নবীসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা।

পুলিশ সুপার উদ্বোধনী বক্তব্যে প্রশিক্ষণে অংশগ্রহণকারী পুলিশ সদস্যদের সবাইকে স্মার্ট বাংলাদেশের স্মার্ট পুলিশ গঠন এবং আরও বেগবান হয়ে সম্মানিত নাগরিকদের সেবা নিশ্চিত করার নির্দেশনা দেন।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী পুলিশ সদস্যদের বিভিন্ন ধরনের দিকনির্দেশনা দেন পুলিশ সুপার। ছবি: বাংলাদেশ পুলিশ