পুলিশের হাতে গ্রেপ্তার ইসমাইল হোসেন জীবন। ছবি: ডিএমপি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগে কর্মরত মো. মতিয়ার রহমানকে (৫০) হত্যাচেষ্টার ঘটনায় রংপুরের গঙ্গাচড়া এলাকা থেকে সোমবার একজনকে গ্রেপ্তার করা হয়েছে।
কামরাঙ্গীরচর থানার একটি বিশেষ টিম ইসমাইল হোসেন জীবনকে (২৪) গ্রেপ্তার করে।

ট্রাফিক লালবাগ বিভাগে কর্মরত মতিয়ার রহমান (৫০) ২০ ডিসেম্বর কামরাঙ্গীরচর থানাধীন সেকশন বেড়িবাঁধ এলাকায় দায়িত্বে ছিলেন। দুপুরের দিকে অজ্ঞাতনামা একজন ময়লা টানার ভ্যানচালক উল্টো পথে চালিয়ে আসার কারণে কর্তব্যরত ট্রাফিক কনস্টেবল তাঁকে সিগন্যাল দেন, কিন্তু ওই ভ্যানচালক সিগন্যাল অমান্য করে সরকারি কাজে বাধা প্রদান করে জোরপূর্বক উল্টো পথে যাওয়ার চেষ্টা করেন। এ নিয়ে ভ্যানচালক ও ট্রাফিক কনস্টেবলের মধ্যে বাগবিতণ্ডা হয়।

পরবর্তী সময়ে ওই ভ্যানচালক রাগান্বিত হয়ে ওই স্থান থেকে চলে যান। পরদিন ২১ ডিসেম্বর ট্রাফিক কনস্টেবল মতিয়ার রহমান কামরাঙ্গীরচর থানাধীন সেকশন ব্রিজের উত্তর পশ্চিম কোনায় রাস্তার ঢালে পানের দোকানের সামনে পাকা রাস্তার ওপর দাঁড়িয়ে ছিলেন। ওই সময় ভ্যানচালক তাঁর বাসা থেকে নিয়ে আসা একটি ক্রিকেট খেলার নতুন কাঠের স্টাম্প দিয়ে পেছন থেকে কনস্টেবলের মাথার পেছনে সজোরে আঘাত করেন। এতে কনস্টেবল মাটিতে রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন।

এ ঘটনায় হওয়া মামলায় যুবককে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়।