করোনাভাইরাসে মৃত্যুহীন একটি দিন পার করার পরদিনই এই ভাইরাসের সংক্রমণে সাতজনের মৃত্যু হয়েছে দেশে। ২১ নভেম্বর (রোববার) স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিন পর ১৮ মার্চ এই মহামারিতে প্রথম মৃত্যু দেখে বাংলাদেশ। তারপর ওই বছরের ৩ এপ্রিল ছিল করোনায় মৃত্যুহীন দিন। এরপর গত দেড় বছরের বেশি সময়ের মধ্যে শনিবার প্রথমবারের মতো এই ভাইরাসে মৃত্যুহীন একটি দিন পার করেছে দেশ।

স্বাস্থ্য অধিদপ্তর ২১ নভেম্বর জানায়, গত শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া সাতজনসহ দেশে এই ভাইরাসের সংক্রমণে মোট মৃত্যুর মোট সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯৫৩ জন হলো। এই ২৪ ঘণ্টায় আরও ১৯৯ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা সংক্রমিত মোট রোগীর সংখ্যা বেড়ে হলো ১৫ লাখ ৭৪ হাজার ৮৮ জন।

ওই ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯২ জন। তাঁদের নিয়ে এ পর্যন্ত ১৫ লাখ ৩৮ হাজার ১৯৮ জন সুস্থ হয়েছেন। সেই হিসাবে দেশে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৯৩৭ জন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ১৫৪ জনই ঢাকা বিভাগের। দেশের ৩৯টি জেলায় ওই সময়ে নতুন কোনো রোগী শনাক্ত হয়নি। যাঁরা মারা গেছেন তাঁদের পাঁচজন ঢাকা বিভাগের। একজন চট্টগ্রাম বিভাগের। বাকি একজন খুলনা বিভাগের বাসিন্দা।