এসএসসি পরীক্ষা সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করতে কুড়িগ্রাম জেলা পুলিশের ব্রিফিং। ছবি: বাংলাদেশ পুলিশ

মাধ্যমিক ও সমমানের পরীক্ষা সুষ্ঠু, সুশৃঙ্খল ও নির্বিঘ্নে সম্পন্ন করতে কুড়িগ্রাম জেলা পরীক্ষা ব্যবস্থাপনা কমিটিকে সর্বোচ্চ নিরাপত্তা সেবা ও সহায়তা প্রদানের লক্ষে জেলা পুলিশের সংশ্লিষ্ট সদস্যদের ব্রিফ করা হয়েছে।

সব থানা ও ইউনিটের ইনচার্জরা নিজ নিজ অধিক্ষেত্রে ব্রিফিং দেন। ছবি: বাংলাদেশ পুলিশ

এসএসসি পরীক্ষা উপলক্ষে নিরাপত্তা নিশ্চিত করার অংশ হিসেবে স্মার্ট প্যাট্রলিং, সাধারণ ও অনলাইন জুয়ারোধ, সাইবার অপরাধ বিশেষ করে মোবাইল ফাইনান্সিং সার্ভিসেস সংক্রান্ত অপরাধ রোধ এবং এ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও দায়িত্বরত অবস্থায় অস্ত্র, হ্যান্ডকাফসহ সরকারি সম্পত্তির নিরাপত্তা নিশ্চিতে পুলিশ সদস্যদের করনীয় বিষয়ে সরকার ও পুলিশ সদর দপ্তরের বিভিন্ন নির্দেশনা জানাতে ২৯ এপ্রিল (শনিবার) রাত ৮টার দিকে কুড়িগ্রাম জেলা পুলিশের প্রত্যেকটি থানা ও ইউনিটে একযোগে এ ব্রিফিং অনুষ্ঠিত হয়।
সব থানা ও ইউনিটের ইনচার্জরা নিজ নিজ অধিক্ষেত্রে ব্রিফিং দেন। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রাম পুলিশ লাইন্সের মাল্টিপারপাস ড্রিলশেডে কুড়িগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীন ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. সাজ্জাদ হোসেন পুলিশ লাইন্সসহ সদর কেন্দ্রিক সব ইউনিটের পুলিশ সদস্যদের ব্রিফ করেন। এ ছাড়া সব থানা ও ইউনিটের ইনচার্জরা নিজ নিজ অধিক্ষেত্রে ব্রিফিং দেন।
সব থানা ও ইউনিটের ইনচার্জরা নিজ নিজ অধিক্ষেত্রে ব্রিফিং দেন। ছবি: বাংলাদেশ পুলিশ

এ সময় জেলা পুলিশের দায়িত্বপ্রাপ্ত সব কর্মকর্তাকে মাঠ পর্যায়ে উপস্থিত থেকে কঠোর তদারকি ও নিবিড় সমন্বয় করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।
সব থানা ও ইউনিটের ইনচার্জরা নিজ নিজ অধিক্ষেত্রে ব্রিফিং দেন। ছবি: বাংলাদেশ পুলিশ

কোনো কুচক্রী মহল যাতে অসদুপায় অবলম্বন ও পরীক্ষাকে কেন্দ্র করে বিভ্রান্তি বা গুজব ছড়াতে না পারে সে লক্ষ্যে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে বলা হয়। এ ছাড়া কোমলমতি পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে সে জন্য পরীক্ষা চলাকালীন মাইকিং, হাইড্রলিক হর্ন বন্ধে সবার সহযোগিতা প্রত্যাশা করা হয়। পাশাপাশি সাইবার অপরাধ, জুয়া রোধ ও স্মার্ট পুলিশিং বিষয়ে সবাইকে সচেতন করা হয়।
কুড়িগ্রাম পুলিশ লাইন্সের মাল্টিপারপাস ড্রিলশেডে কুড়িগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীন ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. সাজ্জাদ হোসেন পুলিশ লাইন্সসহ সদর কেন্দ্রিক সব ইউনিটের পুলিশ সদস্যদের ব্রিফ করেন। ছবি: বাংলাদেশ পুলিশ

কুড়িগ্রামে এসএসসি পরীক্ষার্থীরা যাতে আনন্দের সাথে, নিরাপত্তার সাথে পরীক্ষা সম্পন্ন করতে পারে, সে জন্য জেলা পুলিশের সব সদস্য ধাপে ধাপে স্তরে স্তরে পুরো জেলায় দায়িত্ব পালন করবে। থাকবে সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি, বিশেষ শাখার কৌশলী অবস্থান, পোশাকি স্ট্যাটিক ডিউটি, মোবাইল ডিউটি, বিশেষ টহল, বিশেষ পেট্রোল, মোবিলাইজেশন টিম, কুইক রেসপন্স টিম ও সাইবার সার্ভেইলেন্স।