স্বর্ণ ও ব্রোঞ্জ পদক হাতে পুলিশ সদস্য মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল। ছবি : বাংলাদেশ পুলিশ

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাংকিং আর্চারি টুর্নামেন্টে (স্টেজ-১) স্বর্ণ ও ব্রোঞ্জ পদক জিতেছেন বাংলাদেশ পুলিশের সদস্য মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে স্বর্ণপদক জেতেন মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী। ছবি : বাংলাদেশ পুলিশ

গত ১৪ থেকে ১৯ মার্চ পর্যন্ত চীনা তাইপেতে (তাইওয়ান) অনুষ্ঠিত এই প্রতিযোগিতার রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে অংশ নেয় বাংলাদেশ আর্চারি দল।

স্টেজ-১ এ বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাব থেকে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল (রিকার্ভ ডিভিশন), মোহাম্মদ আশিকুজ্জামান (কম্পাউন্ড ডিভিশন) ও শ্যামলী রায় (কম্পাউন্ড ডিভিশন) অংশ নেন। টুর্নামেন্টে একক, দলগত ও মিশ্র ইভেন্টে খেলা পরিচালিত হয়।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ইলিমিনেশন রাউন্ডের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ (মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী) ৬-২ সেটে মালয়েশিয়াকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছায়। সেমিফাইনালে ৫-১ সেটে অস্ট্রেলিয়াকে হারায় মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী। ফাইনালে ৫-৩ সেটে কাজাখস্তানকে (ইলিয়াসোভা আলিনা ও আব্দুললিন ইলফাত) হারিয়ে স্বর্ণপদক জেতেন মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী।

জাতীয় পতাকা হাতে পুলিশ সদস্য মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল। ছবি : বাংলাদেশ পুলিশ

রিকার্ভ পুরুষ একক ইভেন্টে মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬-৪ সেটে কাজাখস্তানের আব্দুললিন ইলফাতকে হারিয়ে ব্রোঞ্জ পদক জেতেন।

বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের খেলোয়াড়দের স্বর্ণ জয়ে বিশ্ব দরবারে বাংলাদেশ ও বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলের এ অর্জনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের সভাপতি স্পেশাল ব্রেঞ্চের অতিরিক্ত আইজি মো. মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার) এবং বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের সম্পাদক পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট) গাজী মো. মোজাম্মেল হক বিপিএম।

বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের সভাপতি স্পেশাল ব্রেঞ্চের অতিরিক্ত আইজি মো. মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার)-এর সঙ্গে স্বর্ণজয়ী মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও অন্য খেলোয়াড়েরা। ছবি : বাংলাদেশ পুলিশ

এ উপলক্ষে পুলিশ আর্চারি ক্লাবের সহসভাপতি ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম, ক্লাবের সদস্য ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার), অ্যাডিশনাল ডিআইজি (হেডকোয়ার্টার্স) মিয়া মাসুদ করিম, হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট অ্যান্ড ফিন্যান্স) মো. বরকতুল্লাহ খান বিপিএম, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি (ইন্টেলিজেন্স) সানা শামীনুর রহমান, ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম, ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (ট্রান্সপোর্ট) লিটন কুমার সাহা বিপিএম, পিপিএম (বার), নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল পিপিএম (বার), ডিএমপির উপপুলিশ কমিশনার (গুলশান) মো. আ. আহাদ বিপিএম (সেবা), পিপিএম (বার), ডিএমপির উপপুলিশ কমিশনার (মতিঝিল) হায়াতুল ইসলাম খান পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ডেভেলপমেন্ট) মোশাররফ হোসেন অভিনন্দন জানিয়েছেন।