ফরিদপুরে এটিএম কার্ড জালিয়াতি করে টাকা আত্মসাতের ঘটনায় গ্রেপ্তার আসামি। ছবি: সংগৃহীত

ফরিদপুরে এটিএম কার্ড জালিয়াতি করে টাকা আত্নসাতের ঘটনায় এক দম্পতিকে গ্রেপ্তার করেছে ফরিদপুর পুলিশের সাইবার টিম। ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে ২২ মার্চ (মঙ্গলবার) এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তার দুই আসামি হলেন ফরিদপুর সদর উপজেলার বদরুল ইসলাম (৩৫) ও তাঁর স্ত্রী মাহি আক্তার (২৪)।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, ফরিদপুরের সদরপুর উপজেলার আটোকের চর লাল মিয়ার ছেলে কালাম ব্যাপারী (৫৬) পেশায় একজন কৃষক। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের হিসাব শাখায় টাকা জমা রেখেছিলেন তিনি। তিনি এটিএম কার্ড কী ও এর ব্যবহার জানতেন না। চেক বই দিয়েই কাজ সারতেন তিনি। আসামি বদরুল এই সুযোগে কালাম বেপারীর এটিএম কার্ড ডেলিভারি দেওয়ার কথা বলে নিজের কাছে রেখে দেন এবং সুযোগ বুঝে কালাম ব্যাপারীর মোবাইল ডিজিটালি নিজের মোবাইলের সঙ্গে সংযুক্ত করে তাঁর এটিএম কার্ড সক্রিয় করেন।

এরপর বদরুল ও তাঁর স্ত্রী মাহি ফরিদপুর শহরে অবস্থিত ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের দুটি বুথ থেকে এক লাখ ৫৫ হাজার টাকা তোলেন। অ্যাকাউন্ট থেকে টাকা খোয়া যাওয়ায় কালাম বেপারী পুলিশ সাইবার সাপোর্ট, ফরিদপুরে অভিযোগ করলে সাইবার টিম আসামীদের গ্রেপ্তার করে। এ সময় বদরুল ও তাঁর স্ত্রীর কাছ থেকে নগদ ১ লাখ ৫৫ হাজার টাকা জব্দ করা হয়। তাঁদের বিরুদ্ধে কোতয়ালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।