সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসিন। ছবি : বাংলাদেশ পুলিশ

ভুল কেন্দ্রে চলে আসা কিংবা যানজটে আটকে পড়া শিক্ষার্থীদের মোটরসাইকেলে করে দ্রুত কেন্দ্রে পৌঁছে দিতে চালু করা হয়েছে পুলিশি সেবা ‘সাপোর্ট’। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর মডেল থানা-পুলিশ এই মহৎ উদ্যোগ নিয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, আজ একজন এইচএসসি পরীক্ষার্থী ভুল করে মিরপুর গার্লস আইডিয়াল কলেজে চলে আসে, কিন্তু তার পরীক্ষা কেন্দ্র ছিল ঢাকা মডেল কলেজ। মিরপুর মডেল থানা-পুলিশের গাড়িতে ওই শিক্ষার্থীকে দ্রুত মূল পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে।

তিনি বলেন, প্রতিবছর এসএসসি ও এইচএসসি পরীক্ষার সময় অনেক পরীক্ষার্থী ভুল করে অন্য কেন্দ্রে চলে যায়। যখন তারা বুঝতে পারে, তখন পর্যাপ্ত সময় থাকে না। বিষয়টি মাথায় রেখেই এবার মিরপুর মডেল থানা-পুলিশ এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পুলিশি সেবা ‘সাপোর্ট’ চালু করেছে।

এই পুলিশ কর্মকর্তা বলেন, এই সেবার আওতায় ভুল কেন্দ্রে আসা শিক্ষার্থীদের পুলিশের গাড়িতে মূল কেন্দ্রে পৌঁছে দেওয়া, যানজটে আটকে পড়া শিক্ষার্থীদের পুলিশের মোটরসাইকেলে কেন্দ্রে পৌঁছে দেওয়া, ভুলে প্রবেশপত্র বাসায় রেখে এলে তা আনতে সহযোগিতা করাসহ বিভিন্ন সেবা দেওয়া হচ্ছে।