রাজধানীর মোহাম্মদপুর থানায় কাজী মোহাম্মদ ইব্রাহীমের বিরুদ্ধে মামলা হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক বক্তব্য দেওয়ায় গতকাল মঙ্গলবার দিবাগত রাতে এই মামলা করা হয়।
ডিএমপির মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অভিযোগের পরিপ্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করা হয়েছে। খবর ডিএমপি নিউজের।

এ প্রসঙ্গে ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আশরাফউল্লাহ বলেন, ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগশন টিম গত সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম মনিটরিংকালে রাত সোয়া আটটায় কাজী মোহাম্মদ ইব্রাহীমের উসকানি ও বিভ্রান্তিমূলক তথ্যসম্পর্কিত বিভিন্ন ভিডিও দেখতে পায়। এর পরিপ্রেক্ষিতে রাত সোয়া একটায় মোহাম্মদপুরে জাকির হোসেন রোডে ইব্রাহীমের ভাড়া বাসায় যাওয়া হয়। বাড়ির মালিকের উপস্থিতিতে দরজা খোলার অনুরোধ করলে তিনি দরজা না খুলে তাঁর মোবাইল থেকে উসকানিমূলক ও আক্রমণাত্মক বক্তব্য সরাসরি প্রচার করতে থাকেন।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আশরাফউল্লাহ আরও বলেন, একপর্যায়ে বাড়ির মালিকের অনুরোধে সকাল পৌনে দশটায় তিনি দরজা খোলেন। পরে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য মিন্টো রোডের ডিবি কার্যালয়ে আনা হয়। জিজ্ঞাসাবাদ ও তাঁর ব্যবহৃত মোবাইল পর্যালোচনা করে আরও কিছু উসকানিমূলক ও আক্রমণাত্মক বক্তব্য পাওয়া যায়। এর পরিপ্রেক্ষিতে মোহাম্মদপুর থানায় তাঁর বিরুদ্ধে মামলা করা হয়।