কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ১৪ এপিবিএনের অভিযানে উদ্ধারকৃত অস্ত্রসহ বিভিন্ন সরঞ্জাম। ছবি: পুলিশ নিউজ

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের ক্যাম্পে অভিযান চালিয়ে বিপুল অস্ত্র, গুলি, ওয়াকিটকি, মোবাইল, চাকুসহ চার সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে ১৪ এপিবিএন।

১৪ এপিবিএনের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) সৈয়দ হারুন অর রশীদ জানান, বৃহস্পতিবার রাত ৮টা ২৫ মিনিটে ১৪ এপিবিএনের আওতাধীন ক্যাম্প-৭ এলাকায় রাত্রিকালীন অভিযান চালানো হয়। ওই সময় আরসার শীর্ষ সন্ত্রাসী ছমিউদ্দিনসহ ১০ থেকে ১৫ জনের ক্যাম্প-৭-এর ব্লক-জি এলাকায় অবস্থানের খবর পাওয়া যায়। ওই খবরের ভিত্তিতে নৌকার মাঠ ক্যাম্প পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে আরসার সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করলে সন্ত্রাসীরা ভয়ে পালিয়ে যায় এবং এক সন্ত্রাসী গুলিবিদ্ধ হয় বলে জানা যায়।

তিনি আরও জানান, ওই ঘটনার সূত্র ধরে গভীর রাতে ক্যাম্প-৬ ও ক্যাম্প-৫ এলাকায় অভিযান চালানো হয়। পরে শুক্রবার সকাল ৭টার দিকে ক্যাম্প-৫, ব্লক-সি, সাব-ব্লক-সি/৫-এর একটি ঘরে আরসার শীর্ষ সন্ত্রাসী ছমিউদ্দিন তাঁর দলবলসহ অবস্থান করছে বলে জানতে পারে এপিবিএন। এর ভিত্তিতে অভিযান চালালে ছমিউদ্দিনসহ অন্যান্য সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ওই ঘরে তল্লাশি করে বিপুল পরিমাণ অস্ত্র, গুলি, ওয়াকিটকি, মোবাইল, চাকুসহ চারজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতদের মধ্যে দুজন পুরুষ ও দুজন জন নারী।

ঘর থেকে উদ্ধারকৃত সরঞ্জামের মধ্যে রয়েছে চারটি দেশীয় তৈরি ওয়ান শুটারগান, চায়না রাইফেলের ৩০টি গুলি, ২৭টি পিস্তলের গুলি, পাঁচটি শটগানের কার্তুজ, তিনটি খালি ম্যাগাজিন, চারটি ওয়াকিটকি, পাঁচটি মোবাইল ও একটি চাকু।

গ্রেপ্তার চারজন হলেন মো. জোবায়ের (২০), নূর মোহাম্মদ (২৫), মোছাম্মৎ বিবি (১৬) ও জামিলা বেগম (৪৮)। তাঁদের সবাই বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।