শেরপুরে পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন জেলা পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। ছবি: বাংলাদেশ পুলিশ

শেরপুরে পুলিশ লাইনস একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের (প্লেস) ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্লেসের সভাপতি ও জেলা পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) শেরপুর জেলা সভানেত্রী সানজিদা হক মৌ। ছবি: বাংলাদেশ পুলিশ

প্লেসের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) শেরপুর জেলা সভানেত্রী সানজিদা হক মৌ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব সাইদুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বিদায় কথাটির সঙ্গে দুঃখ ও ভারাক্রান্ত শব্দগুলো জড়িয়ে থাকে উল্লেখ করে বলেন, এটা প্রতিটি প্রতিষ্ঠানের একটি আনুষ্ঠানিকতা মাত্র। প্রিয় মানুষগুলো কখনোই তার প্রতিষ্ঠান বা প্রিয়জন থেকে চিরতরে বিদায় নেওয়া সম্ভব হয় না।

স্মৃতিচারণামূলক অভিব্যক্তি প্রকাশ করছেন এক শিক্ষার্থী। ছবি: বাংলাদেশ পুলিশ

পরীক্ষার্থীদের উদ্দেশে তাঁরা আরও বলেন, তোমরাই জাতির মেরুদণ্ড। উন্নত বাংলাদেশ তোমাদের হাত দিয়েই গঠিত হবে। তাই পরীক্ষায় ভালো ফল করে তোমরা নিজেদের জীবনে সাফল্য লাভ করবে।

এ ছাড়া অনুষ্ঠানে পুলিশ লাইনস একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের শিক্ষক-শিক্ষার্থী ও পরীক্ষার্থীরা তাদের স্কুলজীবনের বিভিন্ন স্মৃতিচারণামূলক অভিব্যক্তি প্রকাশ করেন।

শেরপুরে পুলিশ লাইনস একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনায় উপস্থিত শিক্ষার্থীদের একাংশ। ছবি: বাংলাদেশ পুলিশ

এরপর পুলিশ লাইনস একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশনের পক্ষ থেকে পরীক্ষার্থীদের মাঝে মানপত্র ও বিভিন্ন শিক্ষা উপকরণ উপহার প্রদান করা হয়। অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষিকা, পরীক্ষার্থী, অভিভাবকনহ বিদ্যালয়ের সব শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনায় অতিথিদের ফুল দিয়ে বরণ। ছবি: বাংলাদেশ পুলিশ