আলমডাঙ্গা থানা-পুলিশের হেফাজতে জব্দ হওয়া মোটরসাইকেলসহ গ্রেপ্তার চারজন। ছবি: বাংলাদেশ পুলিশ

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানা-পুলিশের অভিযানে মোটরসাইকেল চোরাই সিন্ডিকেটের ৪ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় চারটি মোটরসাইকেল জব্দ করা হয়। গত শনিবার (৭ অক্টোবর) এসব অভিযান পরিচালনা করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন দর্শনা থানার গবরগাড়া এলাকার কামাল হোসেনের ছেলে হৃদয় হোসেন (১৯), জীবননগর উপজেলার করিমপুর এলাকার কালু মন্ডলের ছেলে রুবেল হোসেন (২৪), একই উপজেলার নতুনপাড়া এলাকার রহিদুল ইসলামের ছেলে তাকবীর হোসেন (২৮) ও পেয়ারতলা এলাকার আলম মাতবরের ছেলে সানী হোসেন (৩৫)।

জানা যায়, গত শনিবার বিকেল ৫টা ২০ মিনিটের দিকে আলমডাঙ্গা উপজেলার জেহালা হাসপাতাল মোড়স্থ এলাকা থেকে হৃদয় হোসেনকে একটি মোটরসাইকেলসহ গ্রেপ্তার করা হয়। পরে হৃদয়ের দেয়া তথ্যমতে শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে রুবেল হোসেনকে দুটি মোটরসাইকেলসহ গ্রেপ্তার করা হয়। পরে রাত সাড়ে ৩টার দিকে রুবেলের দেওয়া তথ্যে তাকবীর হোসেনকে একটি মোটরবাইকসহ গ্রেপ্তার করা হয়। এ ছাড়া তাকবীরের দেওয়া তথ্যমতে সানী হোসেনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ব্যক্তিরা স্বীকার করেন, তাঁরা চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, ঝিনাইদহের বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চুরি করে নিয়ে এসে নিজেদের হেফাজতে রেখে সুযোগমতো বিক্রয় করেন। তাঁদের বিরুদ্ধে আলমডাঙ্গা থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়।

জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুনের নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আনিসুজ্জামান, আলমডাঙ্গা থানার ওসি বিপ্লব কুমার নাথের নেতৃত্বে এসআই ইউসুফ আলী, এসআই আমিনুল হক, এএসআই হামিদুল ইসলাম সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ বিশেষ অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে।