ডিবির হেফাজতে স্বর্ণের বারসহ গ্রেপ্তার আসামি। ছবি: বাংলাদেশ পুলিশ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে অভিযান পরিচালনা করে ৯২ লাখ ২৫ হাজার টাকার ৯টি স্বর্ণের বারসহ এক ব্যক্তিকে আটক করেছে আরএমপির ডিবি পুলিশ।

গতকাল (১ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় এ স্বর্ণের বারগুলো উদ্ধার হয়। সেগুলো পরীক্ষা করে জানা যায়, বারগুলো ২৪ ক্যারেটের, যার ওজন প্রায় ৯০ ভরি।

গ্রেপ্তার আসামি মোহাম্মদ কামরুজ্জামান ডাবলু (৫২) রাজশাহী মহানগরীর দামকুড়া থানার আলিমগঞ্জের মৃত ইন্তাজ আলীর ছেলে।

জানা যায়, গতকাল সকালে আরএমপির ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, রাজপাড়া থানাধীন লক্ষ্মীপুর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে গেটে এক ব্যক্তি অবৈধভাবে স্বর্ণের বার সংগ্রহ করে বিক্রির জন্য অবস্থান করছেন। এ সংবাদের পরিপ্রেক্ষিতে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) কে এম আরিফুল হক বিপিএম, পিপিএম-এর সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ড. মো. রুহুল আমিন সরকারের নেতৃত্বে সহকারী পুলিশ কমিশনার মোসা. আরজিনা খাতুন, এসআই মসলেম উদ্দিন ও তাঁর টিম আজ সকাল সাড়ে ১০টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে আসামি মোহাম্মদ কামরুজ্জামান ডাবলুকে গ্রেপ্তার করে। এ সময় আসামির কাছ থেকে ৯টি স্বর্ণের বার উদ্ধার করা হয় এবং তাঁর ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়।

গ্রেপ্তার আসামিকে জিজ্ঞাসাবাদ করলে তিনি স্বর্ণের বারগুলোর বৈধ কোনো কাগজ দেখাতে পারেননি।

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে আরএমপির রাজপাড়া থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।