চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা শাখা পুলিশের হেফাজতে গ্রেপ্তার তিনজন। ছবি: বাংলাদেশ পুলিশ

চুয়াডাঙ্গায় আন্তজেলা চোরচক্রের মূলহোতাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। সেই সঙ্গে চোরাই ট্রাক এবং ট্রাকের বিভিন্ন অংশ উদ্ধার করা হয়েছে। বুধবার (১০ মে) বিকাল ৩টা থেকে চুয়াডাঙ্গার বিভ্ন্নি থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তারসহ ট্রাক উদ্ধার করে পুলিশ।

গ্রেফতার চোরচক্রের সদস্যরা হলেন- চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার আজিমুপর আমতলা গ্রামের মৃত হারুন অর রশিদের ছেলে আকাশ মিয়া (২০), চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার আনোয়ারপুর হঠাৎপাড়া গ্রামের মো. হামিদের ছেলে মো. ইনতাজ (২৩), চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার আনোয়ারপুর কেরু হাসপাতালপাড়ার মৃত মালেকের ছেলে জোবায়ের হোসেন ডন (২৫)।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন জানান, বুধবার জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আলীমের নেতৃত্বে উপরিদর্শক (এসআই) শিহাব উদ্দিন, এসআই সুমন্ত বিশ্বাস, এসআই সাজ্জাদ হোসেন, সহকারী উপরিদর্শক (এএসআই) রজিবুল হক, এএসআই রমেন কুমার সরকার ফোর্স নিয়ে দর্শনা থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেন।

বিকাল সাড়ে ৩ টার দিকে দর্শনা থানার আকন্দবাড়ীয়া গ্রামে দর্শনা ফিলিং স্টেশনের কাছে কিরামত আলীর মোটর গ্যারেজের সামনে ফাঁকা জায়গা থেকে পরিত্যক্ত অবস্থায় একটি চোরাই ট্রাক উদ্ধার করেন। এরপর জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে চুরির ঘটনার সঙ্গে জড়িত আন্তজেলা চোরচক্রের মূলহোতাসহ তিনজনকে গ্রেপ্তার করেন বলে জানান তিনি।

উদ্ধার করা চোরাই ট্রাক। ছবি: বাংলাদেশ পুলিশ

তিনি আরও জানান, গ্রেফতার আসামিদের পিসি-পিআর পর্যালোচনা করে দেখা যায় তারা আন্তজেলা চোরচক্রের সক্রিয় সদস্য। তাদের নামে বিভিন্ন জেলায় এক ডজনের ওপর চুরির মামলা রয়েছে। আসামিদের জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, চলতি বছরের এপ্রিল মাসের ১২ তারিখে রাতে যেকোনো সময় পলাতক অন্যান্য আসামিরা পরস্পর যোগসাজসে ফরিদপুর সদর থানার ট্যাপাখোলা বেড়িবাঁধ এলাকা থেকে ট্রাকটি চুরি করে এনে বিভিন্নস্থানে উক্ত ট্রাকের কিছু অংশ কেটে বিক্রি করে। উদ্ধার করা আলামতসহ গ্রেপ্তারদের বিরুদ্ধে দর্শনা থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।