পুলিশি হেফাজতে গ্রেপ্তার আসামি এবং জব্দ করা আগ্নেয়াস্ত্র ও গুলি। ছবি : বাংলাদেশ পুলিশ

যুবলীগ নেতা জামাল হোসেন হত্যাকাণ্ডে এক আসামিকে গ্রেপ্তার করেছে কুমিল্লা জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। হত্যাকাণ্ডে ব্যবহৃত দুটি বিদেশি পিস্তল, একটি রিভলভার ও ২৪টি গুলি জব্দ করা হয়েছে।

বুধবার (১০ মে) এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আব্দুল মান্নান জানান, মঙ্গলবার (৯ মে) রাতে বুড়িচং থানাধীন নিমসার বাজার থেকে আসামি মো. মাজহারুল ইসলাম সৈকতকে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির ভিত্তিতে জানা যায়, জামাল হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র, গুলি গ্রেপ্তার সৈকতের কাছে রাখেন আসামিরা। এরই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে কথা বলছেন কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান। ছবি : বাংলাদেশ পুলিশ

জিজ্ঞাসাবাদে আসামি সৈকত জানান, হত্যাকাণ্ডে ব্যবহৃত সরঞ্জাম একটি ব্যাগে ভরে তাঁর কাছে দেন আসামিরা। পরে ব্যাগটি চান্দিনা উপজেলা পরিষদে যাওয়ার রাস্তাসংলগ্ন চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের ঝোপের মধ্যে লুকিয়ে রাখেন।

পুলিশ সুপার জানান, সৈকতের দেওয়া তথ্যের ভিত্তিতে ঘটনাস্থল থেকে ব্যাগটি উদ্ধার করা হয়। ব্যাগে তল্লাশি চালিয়ে জব্দ করা হয় আগ্নেয়াস্ত্র, গুলি, নেকাব ও জিনসের প্যান্ট। পলাতক আসামি মো. সুজন (৩২), মো. আরিফ (২৮), কালা মনির (৪২), শাহ আলী (২৪), দেলোয়ারসহ (৩০) অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।