গোয়েন্দা পুলিশের হেফাজতে গ্রেপ্তার হানিফ হাওলাদার। ছবি: সংগৃহীত

বাগেরহাটে দুটি আগ্নেয়াস্ত্রসহ মো. হানিফ হাওলাদার (৪৫) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (৩ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে গোয়েন্দা পুলিশ ও সদর থানা-পুলিশের যৌথ অভিযানে সদর উপজেলার ডেমা ইউনিয়নের মোস্তফাপুর গ্রাম থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। খবর আজকের পত্রিকার।

পরে হানিফ হাওলাদারের দেওয়া তথ্যে তাঁর মাছের ঘেরের বাসা থেকে আগ্নেয়াস্ত্র দুটি উদ্ধার করে পুলিশ। বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক বিষয়টি নিশ্চিত করেন। হানিফ হাওলাদার বাগেরহাট সদর উপজেলার কারাপাড়া গ্রামের সোহরাব হাওলাদারের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, অস্ত্র দুটি কারাপাড়া এলাকার নিহত সন্ত্রাসী আপনের বলে পুলিশকে জানিয়েছেন হানিফ হাওলাদার। হানিফের ঘেরের ব্যবসা রয়েছে। মাঝে মাঝে তিনি ভাড়ায় মোটরসাইকেল চালাতেন। বিভিন্ন অভিযোগে তাঁর বিরুদ্ধে সদর থানায় দুটি মামলা রয়েছে।

পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মোস্তফাপুর এলাকার সরকারডাঙ্গা থেকে দুটি আগ্নেয়াস্ত্রসহ এক সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। বিক্রির উদ্দেশ্যে তিনি অস্ত্র দুটি সংরক্ষণ করছিলেন। দু-একজন ক্রেতাকে ইতিমধ্যে দেখিয়েছেন এই অস্ত্র। এ ঘটনায় মামলা দায়ের করে হানিফকে আদালতে সোপর্দ করা হবে।