অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে দুর্বৃত্তের গুলিতে দুই পুলিশ সদস্যসহ তিনজন নিহত হয়েছেন। কুইন্সল্যান্ডের প্রত্যন্ত এলাকায় নিখোঁজ এক ব্যক্তিকে উদ্ধার করতে গিয়ে বন্দুকধারীর গুলিতে মারা যান ওই দুই পুলিশ সদস্য ও একজন বেসামরিক নাগরিক।

স্থানীয় সংবামাধ্যমগুলো বলছে, টেলিফোনে ব্রিসবেন থেকে ২৭০ কিলোমিটার পশ্চিমের গ্রাম উইয়াম্বিলা থেকে এক ব্যক্তির নিখোঁজ হওয়ার খবর পান পুলিশ কর্মকর্তারা। সোমবার স্থানীয় সময় বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছালে একটি বাড়ির ভেতর থেকে পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

দ্য কুরিয়ার মেইল বলছে, এতে ২৯ বছর বয়সী একজন পুরুষ ও ২৬ বছর বয়সী এক নারী পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এ ছাড়া বেসামরিক এক ব্যক্তিও গুলিতে মারা গেছেন বলে নিশ্চিত করেছে কুইন্সল্যান্ড পুলিশ।

কুইন্সল্যান্ডের পুলিশ কমিশনার ক্যাটারিনা ক্যারোল বন্দুকধারীর গুলিতে তিনজনের প্রাণহানির তথ্য নিশ্চিত করেছেন। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সেখানে দুজন বন্দুকধারী ছিলেন বলে ধারণা করা হচ্ছে। তবে তাদের এখনো পুলিশি জিম্মায় নেওয়া যায়নি।

পুলিশের এ কর্মকর্তা আরও জানান, নিউ সাউথ ওয়েলস থেকে নিখোঁজ এক ব্যক্তিকে উদ্ধারে উইয়াম্বিলায় ওয়েনস রোডের একটি বাড়িতে যান পুলিশের চার কর্মকর্তা। সেখানে পৌঁছানোর পর বন্দুকধারীদের গুলিতে দুই কর্মকর্তা গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

এদিকে, এ ঘটনার পর উইয়াম্বিলায় জরুরি অবস্থা জারি করেছে স্থানীয় প্রশাসন। পুলিশের পক্ষ থেকে উইয়াম্বিলার বাসিন্দাদের বাড়ির ভেতরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সূত্র: জাগো নিউজ।