বইমেলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) স্টল পরিদর্শন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : বাংলাদেশ পুলিশ

রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে ‘অমর একুশে বইমেলা-২০২৪’ উদ্বোধন শেষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) স্টল পরিদর্শন করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ডিএমপির স্টল থেকে দুটি বই কেনেন তিনি।

সাহিত্যপ্রেমী পুলিশ সদস্যদের লেখা মননশীল বই পাঠকদের কাছে পৌঁছে দিতে এবারের বইমেলায় বসানো হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) স্টল। বাংলা একাডেমি প্রাঙ্গণে প্রবেশপথের উত্তর দিকে ডিএমপির (৮৫২-৮৫৩) স্টলটির অবস্থান।
স্টলে বইপ্রেমী পাঠকদের জন্য রয়েছে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) রচিত মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধ: মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা (১ম, ২য় ও ৩য় খণ্ড); ঠার: বেদে জনগোষ্ঠীর ভাষা; লেটারস অব শেখ মুজিবুর রহমান (প্রথম খণ্ড: ১৯৪৮-৫০); চিঠিপত্র: শেখ মুজিবুর রহমান (প্রথম খণ্ড: ১৯৪৮-৫০); নন্দিত স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান; লেটারস অব শেখ মুজিব (দ্বিতীয় খণ্ড: ১৯৫১-৫২); শেখ মুজিবের চিঠি (দ্বিতীয় খণ্ড: ১৯৫১-১৯৫২) এবং পুলিশ সদস্যদের লেখা গল্প, উপন্যাস, কবিতা ও ছড়ার বই।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিএমপি কমিশনারকে সঙ্গে নিয়ে ডিএমপির স্টলে পুলিশ সদস্যদের লেখা বিভিন্ন বই দেখেন। এ সময় ডিএমপি কমিশনার সম্পাদিত বঙ্গবন্ধুর চিঠিপত্রের সংকলন লেটারস অব শেখ মুজিব (দ্বিতীয় খণ্ড: ১৯৫১-৫২) এবং শেখ মুজিবের চিঠি (দ্বিতীয় খণ্ড: ১৯৫১-১৯৫২) বই দুটি কেনেন মাননীয় প্রধানমন্ত্রী।

স্টলে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম (বার) এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।