যশোর ডিবির অভিযানে গ্রেপ্তার তিন আসামি ও উদ্ধারকৃত আলামত। ছবি: পুলিশ নিউজ

বেনাপোল থেকে অপহৃত ওমর ফারুক ওরফে সুমন (২৬) হত্যার ঘটনায় ঢাকা থেকে প্রধান আসামি কামালসহ তিনজনকে গ্রেপ্তারের পাশাপাশি লাশ পরিবহনের প্রাইভেট কারসহ হত্যাকাজে ব্যবহৃত আলামত জব্দ করেছে যশোর জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

১১ নভেম্বর স্বর্ণ চোরাকারবারি চক্রের কামাল গং বেনাপোল থেকে সুমনকে (২৬) অপহরণ করে হত্যা করে। ঘটনাটি ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হওয়ায় জেলা পুলিশ সুপারের নির্দেশে মাঠে নামে ডিবি। ডিবির এসআই মুরাদ হোসেনের নেতৃত্বে এসআই শামীম হোসেন, শফি আহম্মেদ রিয়েলদের সমন্বয়ে একটি চৌকস টিম ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও আসামিদের মোবাইল তথ্যের ভিত্তিতে সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার আশুলিয়া কাঠগড়া এলাকায় অভিযান চালিয়ে প্রধান আসামি কামালসহ অন্যতম সহযোগী আসামি এজাজ ও ইসরাফিলকে গ্রেপ্তার করে। পরে তাঁদের স্বীকারোক্তি অনুযায়ী বেনাপোল স্থলবন্দর বাস টার্মিনালের সামনে থেকে অপহৃত সুমনের মৃতদেহ গুমের কাজে ব্যবহৃত প্রাইভেট কার এবং ঘটনাস্থলে ঘরের ছাদ থেকে হত্যাকাজে ব্যবহৃত লোহার পাইপ, প্লাস উদ্ধারের পর জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, স্বর্ণ চোরাকারবারিদের ৩৫টি বার খোয়া যাওয়ায় চোরাকারবারি চক্রের কামাল গং ভিকটিম সুমনকে সন্দেহে আটক করে মারধর করে। পরে স্বর্ণ না পেয়ে তাঁকে হত্যা করে লাশ মাগুরা সদর থানাধীন রামনগর এলাকায় ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পাশে ঝোপের মধ্যে ফেলে দেয়।
১৬ নভেম্বর দুপুর ১২টার দিকে মাগুরার রামনগর থেকে সুমনের মৃতদেহ উদ্ধার করা হয়।