গ্রেপ্তার ৭ ভুয়া ডিবি পুলিশ ও তাদের কাছ থেকে উদ্ধার করা অস্ত্র,গুলি ও পোশাক।

কুমিল্লায় আসল ডিবি পুলিশের হাতে স্বামী-স্ত্রীসহ সাত ভুয়া ডিবি গ্রেপ্তার হয়েছে। তাদের মধ্যে দুইজন নারী ও পাঁচজন পুরুষ। তাদের কাছ থেকে ডিবি পুলিশের পোশাক, হাতকড়া ও গুলি উদ্ধার করা হয়েছে। খবর যুগান্তরের।

গত সোমবার রাতে পৃথক অভিযান চালিয়ে কুমিল্লা নগরীর গর্জনখোলা এলাকার একটি বাসা থেকে ৬ জনকে এবং বন্দরনগরী চট্টগ্রাম থেকে ১ জনকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন, একটি খাকি জ্যাকেট, একটি হাতকড়া, ২ রাউন্ড গুলি এবং বেশ কয়েকটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

গতকাল মঙ্গলবার দুপুরে কুমিল্লার পুলিশ সুপার মো.আব্দুল মান্নান তাদের গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যমকে অবহিত করেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার কালিউতা গ্রামের সবুজ মিয়া (২৭) ও তার স্ত্রী আখিনুর আক্তার, একই গ্রামের মো. রতন মিয়া (২৮), কুমিল্লার মুরাদনগর উপজেলার দারোরা গ্রামের মো. ওসমান গনি (৩৫), তার স্ত্রী মোসা. সোনিয়া বেগম (২৯), দেবিদ্বার উপজেলার বড় আলমপুর গ্রামের মো. মাঈন উদ্দিন ও বান্দরবান জেলার আমতলীপাড়া গ্রামের মো. আরিফুল ইসলাম (২০)।

পুলিশ সুপার সংবাদ সম্মেলনে জানান, গত ১৩ অক্টোবর নগরীর চকবাজার এলাকা থেকে সাইফুল ইসলাম নামে এক শ্রমিককে আটক করে কয়েকজন ব্যক্তি তার পকেটে ২ হাজার ইয়াবা ঢুকিয়ে দিয়ে ডিবি পুলিশ পরিচয়ে তার পরিবারের কাছে ৩ লাখ টাকা দাবি করে। পরে ওই শ্রমিকের পরিবারের সদস্যরা ৯৯৯ নম্বরে কল করেন। অবস্থা বেগতিক দেখে সাইফুলকে ছেড়ে তারা পালিয়ে যান।

এরই সূত্র ধরে অনুসন্ধান শুরু করে জেলা গোয়েন্দা পুলিশ। এতে চক্রটি ডিবি পুলিশের হাতে ধরা পড়ে। ডিবি পুলিশ পরিচয়ে তারা বিভিন্ন স্থানে নানা ধরনের অপকর্ম করে আসছিলেন। এছাড়া করোনাকালে ভুয়া ডাক্তার সেজে করোনা সার্টিফিকেট জালিয়াতি করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) কাজী আবদুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান, গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়াসহ কর্মকর্তারা।