কুমিল্লার দাউদকান্দিতে অপহৃত কিশোর রোমন মিয়াকে উদ্ধার ও এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে দাউদকান্দি মডেল থানা-পুলিশ। বৃহস্পতিবার (১৮ মে) ভোর রাতে অপহৃতকে উদ্ধারসহ তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- উপজেলার দক্ষিণ পেন্নাই গ্রামের আলাউদ্দিন মিয়ার ছেলে আহমেদ মিয়া (২০) এবং একই উপজেলার তিনচিটা গ্রামের জুয়েল মিয়ার ছেলে সাফিন মিয়া (২১)। বৃহস্পতিবার বিকেলে দাউদকান্দি মডেল থানায় অপহৃত কিশোরের বড় ভাই আনিছ বাদী হয়ে অপহরণ মামলা দায়েরের পর অপহরণকারীদের কুমিল্লা জেলহাজতে পাঠানো হয়।

পুলিশ ও অপহৃত কিশোরের পারিবারিক সূত্রে জানা যায়, দাউদকান্দি উপজেলার ইউনুস মিয়ার ছেলে রোমন মিয়া বুধবার দুপুরের খাবার খেতে গৌরীপুর বাজারে তাদের ব্যবসাপ্রতিষ্ঠান থেকে বের হয়। এ সময় ওত পেতে থাকা দুই অপহরণকারী তার মুখে চেপে ধরে মোটরসাইকেলে তুলে নেন। তাকে নিয়ে যাওয়ার পর প্রথমে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। ওই কিশোরের পরিবার ১০ হাজার টাকা বিকাশে পাঠায়। এরপর ১ লাখ টাকা দাবি করলে অপহৃতের পরিবার বিষয়টি গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আসাদুজ্জামান আসাদকে জানায়।

তথ্য-প্রযুক্তির মাধ্যমে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঈশাখাঁ সিএনজি পাম্পের পাশে আবুল খায়ের দালানের দোতলা থেকে বৃহস্পতিবার ভোর রাতে অপহৃতকে উদ্ধার এবং দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেন গৌরীপুর পুলিশ ফাঁড়ির তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক ওমর ফারুক। এ সময় অপহরণের হোতা ও কয়েকটি অপহরণ মামলার আসামি নাসরিন আক্তার বোরকা পরে পালিয়ে যান।