পুলিশি হেফাজতে চার আসামি। ছবি : বাংলাদেশ পুলিশ

অপহরণের ১০ ঘণ্টার মধ্যে তিন স্কুলছাত্রীকে উদ্ধার করেছে চুয়াডাঙ্গার জীবননগর থানা-পুলিশ। এ ঘটনায় জড়িত চার আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ মে) ভোর ৪টার দিকে চুয়াডাঙ্গার দর্শনা থানা এলাকা থেকে ভুক্তভোগীদের উদ্ধার এবং আসামিদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন জীবননগর থানা এলাকার মো. শিহাব (১৮) ও মো. নাঈম (১৯) এবং দর্শনা থানা এলাকার ইয়াসিন হোসেন (১৮)। অপর আসামি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় পরিচয় প্রকাশ করা হয়নি।

পুলিশ জানায়, বুধবার (৩ মে) সকালে স্কুলে যেতে বাড়ি থেকে বের হয় তিন স্কুলছাত্রী। স্কুল ছুটির পর বাড়িতে না ফেরায় তাদের খোঁজাখুঁজি শুরু করেন পরিবারের সদস্যরা। কোথাও খুঁজে না পেয়ে জীবননগর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে ভুক্তভোগীদের পরিবার।

জীবননগর থানার উপপরিদর্শক (এসআই) এস এম রায়হান জানান, তদন্তের একপর্যায়ে তথ্য ও প্রযুক্তির সহায়তায় আসামিদের অবস্থান শনাক্ত করা হয়। পরে ঘটনাস্থলে অভিযান চালিয়ে ভুক্তভোগীদের উদ্ধার এবং আসামিদের গ্রেপ্তার করা হয়। আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, ভুক্তভোগী স্কুলছাত্রীদের কৌশলে অপহরণ করেন তাঁরা। বৃহস্পতিবার সকালে ভুক্তভোগীদের ঢাকায় নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাঁদের।