তুরাগে বাসায় গ্রিল কেটে ডাকাতির ঘটনায় উদ্ধারকৃত অস্ত্র ও সরঞ্জাম। ছবি: ডিএমপি নিউজ

গ্রিল কেটে বাসায় ঢুকে অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি চক্রের প্রধানসহ চারজনকে গ্রেপ্তার করেছে রাজধানীর তুরাগ থানা-পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন চক্রের প্রধান ইকবাল হোসেন, আনিসুর রহমান আশিক, সজিব মিয়া ও বিশ্বজিৎ তালুকদার পার্থ।

গ্রেপ্তারের পর তাঁদের হেফাজত থেকে ডাকাতিতে ব্যবহৃত একটি ম্যাগাজিন সংযুক্ত পিস্তল, একটি চাপাতি, একটি সুইচ গিয়ার চাকু, একটি লুঙ্গি, একটি কানটুপি, একটি ব্যাগ ও লুণ্ঠিত ১৪ আনা ৩ রতির একটি স্বর্ণের চেইন উদ্ধার করা হয়।

গত ২ ফেব্রুয়ারি তুরাগের নয়ানিচালা গ্রামের একটি বাড়িতে ও ৩ মার্চ তুরাগের ধউর এলাকার একটি বাসায় গ্রিল কেটে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতেরা অস্ত্রের ভয় দেখিয়ে স্বর্ণালংকার ও টাকা নিয়ে যায়।

উভয় ঘটনায় আলাদা দুটি মামলা করা হয় বলে নিশ্চিত করেন তুরাগ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মোস্তফা আনোয়ার।

উত্তরা জোনের সহকারী কমিশনার জ্যোতির্ময় সাহা জানান, মামলা দুটি তদন্তকালে তথ্যপ্রযুক্তির সহায়তায় অভিযুক্তদের অবস্থান শনাক্ত করে তুরাগ থানা-পুলিশ। এরপর তুরাগ থানার পরিদর্শক (তদন্ত) মো. আবু সাইদ মিয়ার নেতৃত্বে তদন্ত টিম ৩ মার্চ ধউর এলাকায় অভিযান চালিয়ে মো. আনিসুর রহমান আশিককে গ্রেপ্তার করে। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে ১০ মার্চ ময়মনসিংহের তারাকান্দা থানা এলাকায় অভিযান চালিয়ে মো. সজিব মিয়াকে গ্রেপ্তার করা হয়।

তাঁদের দেওয়া তথ্য অনুযায়ী টঙ্গীর চেরাগ আলী মার্কেটে অভিযান চালিয়ে লুণ্ঠিত স্বর্ণালংকার বিক্রির দোকানদার বিশ্বজিৎ তালুকদার পার্থকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর দোকান থেকে ১৪ আনা ৩ রতির একটি স্বর্ণের চেইন উদ্ধার করা হয়, যা ডাকাতি করে এনে তাঁর দোকানে বিক্রি করা হয়েছিল।

গ্রেপ্তার তিনজনকে আদালতে পাঠানো হলে আনিসুর রহমান আশিক ও সজিব মিয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।