রাজধানীর রামপুরা এলাকা থেকে অভিনব কায়দায় মাদক পরিবহনের সময় এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-মতিঝিল বিভাগ। গ্রেপ্তার কারবারির নাম মো. রবিউল ইসলাম।

গ্রেপ্তারের সময় তাঁর হেফাজত থেকে ৭০ বোতল ফেনসিডিল ও ফেনসিডিল পরিবহনে ব্যবহৃত ১টি মোটরসাইকেল জব্দ করা হয়। খবর ডিএমপি নিউজের।

মঙ্গলবার (২ মে) রাত সাড়ে ৮টায় রামপুরা থানার বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে রবিউলকে ফেনসিডিলসহ গ্রেপ্তার করে গোয়েন্দা-মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিম।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা খিলগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহ্ আলম মো. আখতারুল ইসলাম পিপিএম জানান, বনশ্রী এলাকার একটি বাসায় মোটরসাইকেলে করে ফেনসিডিল নিয়ে আসছে এমন সংবাদের ভিত্তিতে ওই বাসায় অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেল রেখে পালানোর সময় রবিউলকে গ্রেপ্তার করা হয়। এ সময় মোটরসাইকেলের ট্যাংকের ভেতর থেকে ফেনসিডিল উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তার রবিউল ২৫ বছর ধরে রামপুরা এলাকায় বসবাস করছেন। গার্মেন্টস কর্মচারী হিসেবে কর্মজীবন শুরু করা রবিউল একসময় শারিকা ফ্যাশন নামে নিজেই একটি গার্মেন্টস স্থাপন করেন। করোনা মহামারির সময় অর্ডার বন্ধ হয়ে গেলে তাঁর গার্মেন্টস ব্যবসায় লোকসান শুরু হয়। পরে তিনি তাঁর গার্মেন্টেসের সব মেশিন বিক্রি করে কর্মচারীদের বকেয়া বেতন পরিশোধ করে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেন এবং নিজে কর্মহীন হয়ে পড়েন। একপর্যায়ে মাদকের কারবারে জড়িয়ে পড়েন। তিনি মোটরসাইকেলের ট্যাংকের ভেতর বিশেষ কায়দায় একটি চেম্বার তৈরি করে ফেনসিডিল বহন করতন।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহ্ আলম মো. আখতারুল ইসলাম আরও জানান, রুবিউল রামপুরা থেকে নিজেই মোটরসাইকেল চালিয়ে কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা থেকে ফেনসিডিল নিয়ে পুনরায় রামপুরা এলাকায় ফিরে আসতেন। এভাবে একসাথে ৭০/৭৫ বোতল ফেনসিডিল পরিবহন করতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। তাঁর বিরুদ্ধে রামপুরা থানায় মামলা হয়েছে।