পুলিশের হেফাজতে অনলাইন জুয়া প্ল্যাটফর্মের গ্রেপ্তার ৫ সদস্য। ছবি: বাংলাদেশ পুলিশ

অনলাইন জুয়া প্ল্যাটফর্মের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

বুধবার (১২ এপ্রিল) এটিইউর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান এ তথ্য নিশ্চিত করেন। খবর জাগো নিউজের।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. সিরাজুল ইসলাম ওরফে ওয়াসীম (৩৩), মো. মনিরুল ইসলাম ওরফে মুন্না (৩৪), মো. শরিফুল ইসলাম (৪৫), আব্দুল হাকিম ও মো. তানভীর ইসলাম ওরফে সোহাগ (৩৫)।

এ সময় তাদের কাছ থেকে ৯টি মোবাইল ফোন, ১ লাখ ১৭ হাজার ২০০ টাকা, একটি সিঙ্গার অ্যান্ড্রয়েড টিভি, একটি রাউটার, একটি ডায়েরি এবং একটি মিনি প্যাড জব্দ করা হয়।

এটিইউর পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান বলেন, বিশেষ অভিযান পরিচালনা করে রাজশাহীর তকিপুর মধ্যপাড়া থেকে সিরাজুল ইসলাম ওরফে ওয়াসীমকে গ্রেপ্তার করা হয়। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে বেরিয়ে আসে অপর সহযোগীদের নাম ও ঠিকানা। এ তথ্যের ভিত্তিতে প্রথমে মনিরুল ইসলাম ওরফে মুন্নাকে গ্রেপ্তার করা হয়। এরপর অন্যদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের সুপার এজেন্টসহ কয়েকজন ব্যক্তি পবা উপজেলা গেটের আবুল হোসেন মার্কেটের ভেতরে দোকানে বসে প্রতিনিয়ত অনলাইন জুয়ার কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

পুলিশ সুপার আসলাম খান আরও বলেন, গ্রেপ্তাররা অনলাইন জুয়ার একটি সংঘবদ্ধ চক্র। তারা বিভিন্ন অনলাইন জুয়া অ্যাপস ব্যবহার করে জুয়া খেলার মাধ্যমে সাধারণ মানুষকে বিভিন্ন প্রলোভন দেখাতেন। প্রতারণার উদ্দেশ্যে অনলাইনে জুয়া খেলায় উদ্বুদ্ধ করে মোবাইল ব্যাংকিং ব্যবহার করে অবৈধ ই-ট্রানজেকশন এবং নগদ টাকা লেনদেনের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা অবৈধভাবে হাতিয়ে নিচ্ছিল চক্রটি।

তিনি বলেন, এসব অনলাইন জুয়া প্ল্যাটফর্মে আসক্ত হয়ে যুবসমাজসহ সাধারণ জনগণ সর্বস্বান্ত ও ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে।

তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে বলেও জানান এটিইউর এই কর্মকর্তা।