বাংলাদেশ পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শকসহ (অতিরিক্ত ডিআইজি) পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ১২ জন কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে। সোমবার (২১ মে) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ পদায়ন করা হয়। খবর ডিএমপি নিউজের।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোস্তাক আহমেদ এর শিল্পাঞ্চল পুলিশ ইউনিটের পুলিশ সুপার ও উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফ ইমামের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার হিসেবে বদলির আদেশ বাতিল করা হয়।

বদলি হওয়া অতিরিক্ত ডিআইজি হলেন ঢাকার রেলওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আশফাকুল আলম। তাঁকে টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারে বদলি করা হয়েছে।

বদলি ও পদায়ন হওয়া পুলিশ সুপারদের মধ্যে রয়েছেন নারায়ণগঞ্জ সিআইডির পুলিশ সুপার এসএম রফিকুল ইসলামকে সিআইডির সদর দফতরে, সৈয়দপুর রেলওয়ে পুলিশের পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমাককে নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারে, পুলিশ সদর দফতরের পুলিশ সুপার মোহাম্মদ মোহাম্মদ শাহিনুর আলম খানকে হাইওয়ে পুলিশে, পুলিশ সদর দফতরের পুলিশ সুপার মোহাম্মদ রাহাত গাওহারীকে ট্যুরিস্ট পুলিশে ও ডিএমপির উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ হাবীনুর নবী আনিছুর রশিদকে ঢাকার এসবিতে বদলি করা হয়েছে।

এ ছাড়া ঢাকা এসবির বিশেষ পুলিশ সুপার মো. জাকির হোসেনকে রংপুর মহানগরীতে (আরএমপি), সিআইডির বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ ফয়সাল আহম্মেদকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে (সিএমপি), রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. আবু সাঈমকে পুলিশ সদর দফতরে, রাজারবাগ পুলিশ টেলিকমের পুলিশ সুপার ড. তানিয়া আনসারীকে পুলিশ সদর দফতরে, ময়মনসিংহ রিজিওনের ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার এ এ এম হুমায়ুন কবীরকে চট্টগ্রাম মেট্রোপলিটনে (সিএমপি) ও চট্টগ্রাম মেট্রোপলিটনের (সিএমপি) উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মনজুর মোরশেদকে ট্যুরিস্ট পুলিশে বদলি করা হয়েছে।