রেলওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি মো. দিদার আহম্মেদ বিপিএম, পিপিএম (সেবা)–কে ক্রেস্ট উপহার দেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ছবি: বাংলাদেশ পুলিশ

রেলওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি মো. দিদার আহম্মেদ বিপিএম, পিপিএম (সেবা) প্রায় ৩৩ বছরের বর্ণাঢ্য চাকরিজীবন শেষে ১৪ জানুয়ারি অবসরে যাচ্ছেন। তাঁর অবসর উপলক্ষে ১১ জানুয়ারি (বৃহস্পতিবার) বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সভায় অতিরিক্ত আইজিপি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পুলিশ হেডকোয়ার্টার্সের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস) ইনামুল হক সাগর পিপিএম (সেবা) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদে দায়িত্ব পালনকালে দিদার আহমেদ অত্যন্ত সুনামের সঙ্গে সফলভাবে দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছেন। তিনি বিদায়ী কর্মকর্তার সুন্দর অবসর জীবন ও সুস্থতা কামনা করেন।

অনুষ্ঠানে বিদায়ী কর্মকর্তার পেশাগত ও ব্যক্তিজীবনের বিভিন্ন দিক সম্পর্কে স্মৃতিচারণামূলক বক্তব্য দেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম, এটিইউর অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, ডিআইজি (লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন) মো. তওফিক মাহবুব চৌধুরী, অতিরিক্ত ডিআইজি (হেলথ, ওয়েলফেয়ার অ্যান্ড পেনশন) মো. নাজমুল ইসলাম প্রমুখ।

বিদায়ী অতিরিক্ত আইজিপি মো. দিদার আহম্মেদ বিপিএম, পিপিএম (সেবা) তাঁর বক্তব্যে দীর্ঘ কর্মময় জীবনে পেশাগত দায়িত্ব পালনকালে সব পর্যায়ের সহকর্মীদের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানান।

মো. দিদার আহম্মেদ বিপিএম, পিপিএম (সেবা) ১৯৯১ সালের ২০ জানুয়ারি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি রংপুর, যশোর, রাজশাহী ও বান্দরবান জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ডিআইজি হিসেবে তিনি খুলনা রেঞ্জ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার এবং এন্টি টেররিজম ইউনিটে অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন আইভরি কোস্টে দায়িত্ব পালন করেছেন। সবশেষ তিনি রেলওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি হিসেবে দায়িত্ব পালন করেছেন।