ডিবির হেফাজতে আসামিরা। ছবি: পুলিশ নিউজ

যশোরে তৃতীয় লিঙ্গের লাভলী ওরফে আব্দুল কাদেরকে (৩৫) হত্যার ঘটনায় চার আসামিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল। এ সময় আসামিদের কাছ থেকে একটি বার্মিজ চাকু, একটি বিদেশি পিস্তল, পাঁচটি গুলি, একটি করাত কুড়াল ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

রোববার (৯ জানুয়ারি) জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, শনিবার দিবাগত রাত দেড়টা থেকে রোববার বেলা সাড়ে ৩টা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামিরা হলেন যশোরের কোতোয়ালি থানা এলাকার শাকিল পারভেজ (২১) ও মেহেদী হাসান (১৯) এবং তৃতীয় লিঙ্গের নাজমা (৩৫) ও সেলিনা (৪৫)।

জেলা পুলিশ জানায়, গত ৮ জানুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে ইজিবাইকে চড়ে গন্তব্যে যাচ্ছিলেন ভুক্তভোগী লাভলী। যশোর কোতোয়ালি থানার দেয়াড়া মডেল ইউনিয়নের নারাঙ্গালী এলাকায় পৌঁছালে ইজিবাইকের গতিরোধ করে লাভলীকে গুলি করেন আসামি শাকিল পারভেজ ও মেহেদী হাসান। তবে মিস ফায়ার হলে চাকু দিয়ে গলায় ও মুখে আঘাত করে চলে যান আসামিরা। তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় একটি হত্যা মামলা এবং অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়। এরপর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে হত্যার দায় স্বীকার করে আসামিরা জানান, পূর্ববিরোধের জের ও আর্থিক কারণে পরস্পর যোগসাজশে লাভলীকে পরিকল্পিতভাবে হত্যা করেন আসামিরা।