সংসদে বক্তব্য দেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : বাসস

মাননীয় প্রধানমন্ত্রী এবং সংসদ নেতা শেখ হাসিনা আবারও এই করোনাকালীন সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন। সেই সঙ্গে যাঁরা টিকা নিয়েছেন, তাঁদেরকেও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

সংসদ নেতা আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশনে জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য ও সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য অধ্যাপক মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে আনা শোক প্রস্তাবের ওপর আলোচনায় এসব কথা বলেন। খবর বাসসের।

পাশাপাশি এই সংসদে এতজন সংসদ সদস্য হারানোকে দুঃখজনক আখ্যায়িত করে আর কোনো শোক প্রস্তাব যেন নিতে না হয়, সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী আল্লাহর কাছে সবার সুস্থতাও কামনা করেন।

এর আগে গতকাল সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে অধ্যাপক মাসুদা এম রশিদ চৌধুরী চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর বারডেম হাসপাতালে মারা যান।

মাননীয় প্রধানমন্ত্রী তাঁকে ‘বিদুষী’ আখ্যায়িত করে বলেন, ‘তিনি ছিলেন একাধারে রাজনীতিবিদ, সমাজসেবক, নারী উদ্যোক্তা এবং চিত্রশিল্পী। এ রকম বহু গুণসম্পন্ন মানুষ আমাদেরকে ছেড়ে চলে গেলেন। এটা আমাদের সমাজের জন্য একটা বিরাট ক্ষতি হলো।’
সরকারপ্রধান বলেন, ‘আর দুর্ভাগ্য হলো, আমরা এই সংসদে একের পর এক জনকে হারাচ্ছি। সংসদের এই অধিবেশন শুরুর পর পর দুদিন দুজন সংসদ সংসদ্যকে আমরা হারালাম। আবার কালকেই যখন আরেকটি মৃত্যুর সংবাদ পেলাম, সত্যি হৃদয় দুঃখভারাক্রান্ত হলো।’

৯ দিন বিরতির পর সংসদের মুলতবি হওয়া বৈঠক আজ বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয়।