মামলা তদন্ত ও প্রতিবেদন দাখিলে ত্রুটি-বিচ্যুতি নিরূপণ ও সংশোধনের উপায় এবং ভূমিসংক্রান্ত অপরাধ শনাক্তকরণ ও তদন্ত কৌশল বিষয়ে যশোরে পিবিআইয়ের কর্মশালা। ছবি: বাংলাদেশ পুলিশ

মামলা তদন্ত ও প্রতিবেদন দাখিলে ত্রুটি-বিচ্যুতি নিরূপণ ও সংশোধনের উপায় এবং ভূমিসংক্রান্ত অপরাধ শনাক্তকরণ ও তদন্ত কৌশল বিষয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) উদ্যোগে যশোরে এক দিনের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

যশোরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কনফারেন্স রুমে ৩ জুলাই (বুধবার) এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে পিবিআই যশোর থেকে ১৯ জন, সিআইডি থেকে ১০ জন ও যশোর জেলা পুলিশের ১৩ জন তদন্তকারী কর্মকর্তা অংশ নেন।

ওয়ার্কশপ সঞ্চালনা করেন যশোর পিবিআইয়ের পুলিশ সুপার। মূল প্রবন্ধ উপস্থাপন করেন যশোরের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মাইনুল হক। আলোচক ছিলেন যশোরের জেলা ও দায়রা জজ গোলাম কবির, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা জাহাঙ্গীর।

কর্মশালায় অংশগ্রহণকারীদের উদ্দেশে থানায় দায়ের মামলা ও কোর্ট পিটিশন মামলার তদন্ত এবং প্রতিবেদন দাখিলের কোনো ত্রুটিবিচ্যুতি পরিলক্ষিত হলে সেগুলো নিরূপণ ও সংশোধনের উপায়সহ ভূমি আইন আলোচনা করেন বিচারকেরা।