অতিরিক্ত আইজিপি (ডেভেলপমেন্ট) মো. তওফিক মাহবুব চৌধুরীর সভাপতিত্বে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে প্রশিক্ষণার্থীগণের সঙ্গে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দের মতবিনিময় সভা হয়। ছবি : বাংলাদেশ পুলিশ

আর্মড ফোর্সেস ওয়্যার কোর্সের (এএফডব্লিউসি) প্রশিক্ষণার্থী কর্মকর্তাবৃন্দ রোববার (৩০ জুন) দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন করেছেন। রাজধানীর মিরপুর সেনানিবাসের ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) চলমান এএফডব্লিউসি-২০২৪ প্রশিক্ষণ পাঠ্যক্রমের অংশ হিসেবে এ পরিদর্শন করা হয়। এনডিসির চিফ ইনস্ট্রাক্টর ব্রিগেডিয়ার জেনারেল মামুন উর রশীদ প্রশিক্ষণার্থী দলের নেতৃত্ব দেন।

পরিদর্শনকালে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম-এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ব্রিগেডিয়ার জেনারেল মামুন উর রশীদ।

পরে অতিরিক্ত আইজিপি (ডেভেলপমেন্ট) মো. তওফিক মাহবুব চৌধুরীর সভাপতিত্বে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে প্রশিক্ষণার্থীগণের সঙ্গে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ পুলিশের ইতিহাস, ঐতিহ্য, মিশন, ভিশন, মহান মুক্তিযুদ্ধে অনন্য অবদান, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষা কার্যক্রম, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গৌরবোজ্জ্বল ভূমিকাসংক্রান্ত ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরা হয়।

প্রশ্নোত্তর পর্বে প্রশিক্ষণার্থী কর্মকর্তাবৃন্দ বাংলাদেশ পুলিশের বর্তমান কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চান। সভায় উপস্থিত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

প্রশিক্ষণার্থী দলকে পুলিশ হেডকোয়ার্টার্সে আন্তরিক অভ্যর্থনা জানানোর জন্য প্রশিক্ষণার্থীগণের পক্ষ থেকে আইজিপিকে কৃতজ্ঞতা জানানো হয়।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত আইজিপি (ডেভেলপমেন্ট) মো. তাওফিক মাহবুব চৌধুরী বলেন, দেশে যেকোনো সংকটকালে সশস্ত্র বাহিনী ও পুলিশ একসঙ্গে কাজ করে থাকে। তিনি বলেন, এ ধরনের পরিদর্শনের ফলে সশস্ত্র বাহিনী এবং বাংলাদেশ পুলিশের মধ্যে বিরাজমান সুসম্পর্ক আরও সুসংহত হবে।

প্রশিক্ষণার্থী দলে ১৩ জন ফ্যাকাল্টি, ৫৫ জন প্রশিক্ষণার্থী, চারজন স্টাফ অফিসারসহ ৭২ জন ছিলেন।