আইনশৃঙ্খলা রক্ষার্থে বুধবার ডেমরা থানায় এলওসিসি সভায় উপস্থিত পুলিশ সদস্যসহ সংশ্লিষ্টরা। ছবি: বাংলাদেশ পুলিশ

কিশোর গ্যাং নির্মূল, মাদক নির্মূল, পারিবারিক ও সামাজিক অপরাধ নিয়ন্ত্রণসহ সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার্থে ওয়ারী বিভাগের ডেমরা থানার উদ্যোগে ল অ্যান্ড অর্ডার কো-অর্ডিনেশন কমিটি (এলওসিসি) সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকালে থানার কনফারেন্স রুমে আইনশৃঙ্খলা-সম্পর্কিত এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন ডেমরা জোনের অতিরিক্ত উপকমিশনার মাসুদুর রহমান মনির। এতে সভাপতিত্ব করেন ডেমরা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জহিরুল ইসলাম।

এলওসিসি মিটিংয়ে কিশোর অপরাধ নিয়ন্ত্রণে কিশোর গ্যাং নির্মূল, মাদক নির্মূল, ধর্মীয় সংবেদনশীল বিষয়ে সামাজিক ও পারিবারিক অপরাধ নিয়ন্ত্রণ, অগ্নিদুর্ঘটনা রোধে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ, ছিনতাই ও অন্যান্য অপরাধ প্রতিরোধে বাসাবাড়ি, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়, মার্কেট ও গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা স্থাপন, ফুটপাতে হকার ও ভ্রাম্যমাণ দোকানপাট বসিয়ে যানজট সৃষ্টি না করা, পারিবারিক মূল্যবোধ ত্বরান্বিত করা এবং সার্বিক নিরাপত্তার স্বার্থে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করার মতো বিষয়ে আলোচনা করা হয়।

সভায় ডেমরা থানার পরিদর্শক (তদন্ত) ফারুক মোল্লা, ডেমরা থানার পরিদর্শক (অপারেশন) সুব্রত কুমার পোদ্দার ও ডেমরা জোনের পিআই মৃদুল হাসানসহ স্থানীয় কাউন্সিলর, সাংবাদিক, শিক্ষক, ব্যবসায়ী, ফায়ার সার্ভিস, তিতাস, ঢাকা ওয়াসা, বাজার কমিটি, কমিউনিটি পুলিশিংয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।